শাওমির আপকামিং স্মার্টফোনগুলো দেখে নিন, শীঘ্রই হবে লঞ্চ

0
418

এই সপ্তাহেই শাওমি ভারতে সবচেয়ে কম দামি ফোন Redmi Go লঞ্চ করেছে।এটি শাওমির প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন।ই-বিপণন সাইট ফ্লিপকার্ট ও শাওমি অনলাইন স্টোর থেকে এই ফোনটি কিনতে পারবেন।এই ফোনের দাম শুরু হয়েছে ৪৪৯৯ টাকা থেকে।এছাড়াও কোম্পানিটি গতমাসে গ্লোবালি Redmi Note 7 ও Redmi Note 7 Pro লঞ্চ করেছিল। আজ আমরা কথা বলবো শাওমির আপকামিং স্মার্টফোন সম্পর্কে।

MI A3 :

বর্তমানে ভারতে 20000 টাকার মধ্যে সেরা ক্যামেরাযুক্ত ফোনগুলির মধ্যে একটি শাওমি এমআই A2। এই স্মার্টফোনটির জনপ্রিয়তার কথা মাথায় রেখেই শাওমি কর্তৃপক্ষ তাদের এমআই A সিরিজের পরবর্তী ফোনের ওপর কাজ শুরু করে দিয়েছে যার নাম হবে এমআই A3। আগের ভার্সন এর মতই এমআই A3 তেও থাকবে স্টক অ্যান্ড্রয়েড ইউজার ইন্টারফেস এবং এটিও হবে একটি অ্যান্ড্রয়েড ওয়ান ডিভাইস। এখনই ফোনটির ব্যাপারে কোন তথ্য আমরা পাইনি তবে মনে করা হচ্ছে এমআই A3 র ক্যামেরা এমআই A2 র থেকেও ভালো হবে।

Xiaomi Folding phone :

এই সবগুলি ফোন ছাড়াও শাওমি হয়তো 2019 এ একটি ফোল্ডেবল স্ক্রিনযুক্ত ফোনও বাজারে আনতে পারে। এ ব্যাপারে কোন অফিশিয়াল ঘোষণা শাওমি কর্তৃপক্ষ থেকে না করা হলেও জনপ্রিয় লিকস্টার ইভান ব্লাস টুইটারে একটি ফোল্ডেবল স্ক্রিনযুক্ত ফোন নিয়ে ১৯ সেকেন্ড এর একটি ভিডিও শেয়ার করেন। সেই ভিডিওটি দেখে মনে করা হচ্ছে যে ডিভাইসটি একই সাথে ট্যাবলেট এবং মোবাইল,দুটোর কাজই করবে। স্মার্টফোনটির আইকনগুলি দেখে অনেকটা শাওমির MIUI এর আইকনের মত মনে হচ্ছে, তাই এটাই ধারণা করা হচ্ছে যে ২০১৯ এ শাওমি এরকম একটি ফোনও বাজারে আনতে পারে।

Redmi Y3 :

সম্প্রতি শাওমির নতুন ফোন Redmi Y3 ওয়াই ফাই সার্টিফিকেশন পেয়েছে।এই ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম দেওয়া হবে। আশা করা হচ্ছে এটিও সেলফি সেন্ট্রিক স্মার্টফোন হবে।গতবছর এই স্মার্টফোনটি ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের সাথে ৩০৮০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হয়েছিল।এই স্মার্টফোনে ১৩ এবং ৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা আছে।৫.৯৯ ইঞ্চির এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ৮ ওরিও দেওয়া হয়েছে। Redmi Y2 তে স্ন্যপড্রাগন ৬২৫ প্রসেসর চিপসেট ব্যবহৃত হয়েছে। এক কথায় এই ফোনটি আপনার জন্য একটি উপোযুক্ত পছন্দ হতে পারে।

Xiaomi Poco F2 :

রিপোর্ট অনুযায়ী Poco F2 মডেলটি অ্যান্ড্রয়েড কিউ অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হতে পারে। সম্ভবত Poco F2 স্মার্টফোন Poco F1 এর মত স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর এর সাথে আসবে ।তবে কয়েকটা রিপোর্টে দাবি করা হয়েছে এই স্মার্টফোনে স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর দেওয়া হতে পারে।

রিপোর্ট থেকে আরো জানা গেছে যে এই স্মার্টফোনে 6 জিবি/৮ জিবি র‍্যাম থাকবে।এই স্মার্টফোন ৪১০০ এমএএইচ ব্যাটারির সাথে আসতে পারে।ফটোগ্রাফির জন্য এই ফোনে ১৬ +৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে।

পড়ুন : স্যামসাং থেকে ওপ্পো এই ফোনে পাবেন তিনটে রিয়ার ক্যামেরা, দাম শুরু ১৪৯৯০ টাকা থেকে