কিভাবে ” গুগল ম্যাপে ” অ্যাড করবেন আপনার বাড়ির নাম ও ঠিকানা

0
3807

আজকের সোশ্যাল মিডিয়ার জমানায় আমরা প্রতি মুহূর্তেই প্রায় গুগল ম্যাপ এর সাহায্য নিয়ে থাকি । অনলাইনে শপিং করা থেকে ক্যাব বুক করা পর্যন্ত প্রতি ক্ষেত্রেই আমরা গুগল ম্যাপের সাহায্য নিই । কোনো ক্ষেত্রে আমরা নিজেদের বাড়ির ঠিকানা সার্চ করে থাকি গুগল ম্যাপে , কিন্তু সেক্ষেত্রে আমরা সঠিক জায়গাটির সন্ধান করে উঠতে পারিনা । বিশেষত ক্যাব বুক করার ক্ষেত্রে বা আপনার বাড়ির ঠিকানার সম্পর্কে কাউকে অবগত করতে গিয়ে এই ধরণের সমস্যার সম্মুখীন হতে হয় ।আপনি যদি কখনও এমন সমস্যার সম্মুখীন হন তবে এখানে আমরা তার সমাধান করেছি। এখানে আমরা জানাবো আপনি কিভাবে গুগল ম্যাপে আপনার বাড়ির নাম ও ঠিকানা অ্যাড করবেন । তবে আপনার দেয়া বাড়ির ঠিকানা সম্পর্কিত ডিটেইলস গুলি গুগল আগে ভেরিফাই করবে । তারজন্য এক থেকে দুদিন সময় নেবে ।

জেনেনিন কিভাবে বাড়ির নাম ও ঠিকানা গুগল ম্যাপে অ্যাড করবেন —-

১. প্রথমে ” গুগল ম্যাপ ” অ্যাপটি ওপেন করে সার্চ ট্যাবের পাশে থাকা তিনটি লাইনে ক্লিক করুন । তিনটি লাইন টিকে মেনু বলা হয় ।২.মেনু ওপেন করার পর একটি নতুন পেজ ওপেন হবে । সেখানে নিচের দিকে থাকা ” Add a missing place ” এ ক্লিক করুন।

৩. এরপর আবার একটি নতুন পেজ ওপেন হবে । সেখানে গিয়ে বাড়ির নাম ও ঠিকানা সম্পর্কিত ডিটেলস দিতে হবে । এখানে আপনি আপনার লোকেশন মার্ক করতেও পারেন ।

৪ . লোকেশনের সাথে আপনি এখানে দোকানের নাম , ওয়েবসাইট বা বিসনেস কার্ডও অ্যাড করতে পারেন ।
৫ . এরপর যখন ফোনের লোকেশন অন করবেন তখন গুগল নিজে থেকেই আপনার লোকেশন সিলেক্ট করে নেবে ।

৬. আপনি যদি ভুল লোকেশন দিয়ে থাকেন ” Your contribution ” থেকে সেটা এডিট করে সঠিক লোকেশন দিতে পারেন ।।

গুগল কোম্পানি ” গুগল ম্যাপের ” অ্যাপটিতে অনেক নতুন ফিচার্স যুক্ত করতে চলেছেন । যার সাহায্যে “AR ন্যাভিগেশন ” ও “set depart and appart time ” জাতীয় সুবিধা পেতে পারেন ।

পড়ুন : গুগল ম্যাপে এবার থেকে জানতে পারবেন দুর্ঘটনাপ্রবণ অঞ্চল ও গাড়ির গতিবেগের রিপোর্ট