ওয়ানপ্লাসের পুরানো মডেলগুলো এবার পাবে অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট

0
99

যদি আপনি ওয়ানপ্লাসের পুরোনো মডেলের স্মার্টফোন ব্যবহার করেন তবে আপনার জন্য একটি সুসংবাদ আছে। চীনা স্মার্টফোন কোম্পানি ওয়ানপ্লাস তাদের পুরোনো কিছু মডেলের জন্য অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট দিতে শুরু করেছে।রিপোর্ট অনুযায়ী গত সপ্তাহ থেকে কোম্পানিটি OnePlus 3 ও OnePlus 3T এর জন্য বিটা ভার্সনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের পরীক্ষা করছে।এরফলে ব্যবহারকারীরা বিটা ভার্সনে সাইন আপ করে নতুন অপারেটিং সিস্টেমটি ডাউনলোড করতে পারবেন।

অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেটের ফলে ব্যবহারকারীরা নতুন ইন্টারফেস, নতুন টেক্সট নোটিফিকেশন মোড়, থার্ড পার্টি কলের নোটিফিকেশন এর মতো সুবিধা ভোগ করবে।আপনাদের জানিয়ে রাখি OnePlus 3 ও OnePlus 3T কেবলমাত্র অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট নয়, গুগল লেন্স ইন্টিগ্রেশন এর মতো সুবিধাও খুব শীঘ্রই পেতে চলছে।

গত ডিসেম্বরে কোম্পানি OnePlus 5 এবং OnePlus 5T ফোনের জন্য অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট দিয়েছিলো। এবার এই দুটি ফোনেও নতুন আপডেট চলে আসায় মনে করা হচ্ছে কোম্পানি সব মডেলের জন্য অ্যান্ড্রয়েড ৯ পাই আপডেট দিতে শুরু করবে।প্রসঙ্গত কোম্পানিটি অনেকদিন আগে থেকেই বিটা ভার্সনে এই অপারেটিং সিটেমটির পরীক্ষা শুরু করেছিল।কিন্তু কিছু সমস্যার কারণে সকলের জন্য এই আপডেট দেওয়া যাচ্ছিলো না।তবে কোম্পানির তরফে জানানো হয়েছে তারা অ্যান্ড্রয়েড ৯ পাই সম্পর্কিত সমস্ত সমস্যা কাটিয়ে উঠেছে।

পড়ুন : OnePlus 7 বিশ্বের দ্রুততম স্ক্রিন আনলকের সাথে আসছে, জানা গেলো দাম ও স্পেসিফিকেশন