৬ ঘন্টার বেশি খেলা যাবে না পাবজি? আসছে নতুন ফিচার?

0
233

কাল থেকে অন্যতম জনপ্রিয় মোবাইল গেম পাবজিতে একটি নতুন সমস্যার সম্মুখীন হতে শুরু করেছেন ভারতের খেলোয়াড়রা। কিছু কিছু খেলোয়াড়ের মধ্যে তারা পাবজি মোবাইল গেমে একটি হেল্থ রিমাইন্ডার পেতে শুরু করেছেন। তাদের মধ্যে পাবজি ইন্ডিয়া খেলোয়াড়দের দিনে ৬ ঘন্টা পাবজি খেলার পরে সতর্কবার্তা দিতে শুরু করে এবং তারপর তাদের গেমটি বন্ধ হয়ে যায়।


পাবজি মোবাইল ইন্ডিয়ার তরফ থেকে প্রত্যেক খেলোয়াড়কে যারা ইতিমধ্যে ৬ ঘন্টা পাবজি খেলে নিয়েছেন তাদের একটি মেসেজ পাঠানো হয়। তাতে লেখা ছিল, ” You’ve played the game for 6h today. Please come back at 2018-03-23 05:30:00″ । ৬ ঘন্টা খেলার পরে সমস্ত খেলোয়াড়দের খেলা বন্ধ করে দেওয়া হয় এবং আবার পরের দিন ৫:৩০ এ লগইন করতে বলা হয়।


পাবজি মোবাইল ইন্ডিয়া কর্তৃপক্ষ একটি টুইট করে এ বিষয়ে আমাদের জানান,” Healthy Gaming System নামক ফিচারটিতে যে নতুন সমস্যাটি সৃষ্টি হয়েছে তা সম্পর্কে আমরা অবগত। আমরা দুঃখিত যে আপনাদের মধ্যে কোন কোন খেলোয়াড়ের এই ফিচারটির জন্য খেলা বন্ধ হয়ে যাচ্ছে। আমাদের ডেভেলপমেন্ট টিম ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে এটিকে ঠিক করার জন্য। আশা করা যাচ্ছে কিছুদিনের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে”।


আরো একটি রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছে ৬ ঘন্টা নয় কেবলমাত্র তিন ঘন্টা খেলার পরও অনেকে এই হেলথ রিমাইন্ডার মেসেজটি পাচ্ছেন। ইতিমধ্যেই ভারতের কিছু কিছু রাজ্যে পাবজিকে ব্যান করা হয়েছে। পুলিশও কিছু কিছু লোককে গ্রেপ্তার করেছেন এই গেমটি খেলার অপরাধে। হয়তো পাবজি ইন্ডিয়া ভারতের খেলোয়াড়দের জন্য একটি নতুন ফিচার নিয়ে আসতে চলেছেন। তবে এখন এটাই দেখার যে কবে এই নতুন বিপত্তিটির সমাধান করতে পারে পাবজি মোবাইল ইন্ডিয়া টিম।

পড়ুন : পাবজি খেলার নেশায় চার মাসের অন্ত:সত্বা স্ত্রীকে ডিভোর্স দিলো স্বামী