২ রা এপ্রিল বন্ধ হচ্ছে Inbox By Gmail, জেনে নিন কি কি অসুবিধায় পড়বেন

0
454

Google Plus এর মতই গুগলের বহুচর্চিত সার্ভিস Inbox By Gmail ও ২ রা এপ্রিল থেকে বন্ধ হয়ে যেতে চলেছে। ২০১৪ তে শুরু হওয়া এই সার্ভিসটিকে আনা হয়েছিল মূলত প্রোডাক্টিভিটি বাড়ানোর জন্যই। এই অ্যাপের মাধ্যমে ব্যবহারকারীরা ই-মেইলের অটো রিপ্লাই দিতে পারতেন। এছাড়া বান্ডল রিপ্লাই ফিচারটিও এই অ্যাপে ছিল। এই অ্যাপটি কাজে লাগতো মূলত তাদের জন্যই যাদের দিনে অনেকগুলি ই-মেইল এর রিপ্লাই দিতে হতো। তবে আর তারা এই অ্যাপটির সুবিধা উপভোগ করতে পারবেন না।

গুগলের তরফ থেকে জানানো হচ্ছে ২ রা এপ্রিল Inbox By Gmail শাটডাউন হওয়ার পরে সেই অ্যাপটির কিছু ফিচার তাদের সাধারন Gmail অ্যাপে সংযুক্ত করে দেওয়া হবে। তবে কিছু কিছু ফিচার বাদ চলে যাবে, সব ফিচার আপনি পাবেন না।

এই অ্যাপটিকে ইতিমধ্যেই গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নেওয়া হয়েছে। যদি ২ রা এপ্রিল অবধি এই অ্যাপটির সুবিধা আপনি উপভোগ করতে চান তাহলে এই অ্যাপটিকে খুঁজতে আপনাকে কিছু বেগ পেতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গুগল তাদের Gmail অ্যাপে অটো-রিপ্লাই এবং ইনলাইন অ্যাটাচমেন্ট এর মত ফিচার ইন্টিগ্রেট করতে চলেছে, যেগুলি ২ রা এপ্রিল Inbox By Gmail শাটডাউন হওয়ার পর একটি আপডেটের মাধ্যমে আসবে।

পড়ুন : কিভাবে ” গুগল ম্যাপে ” অ্যাড করবেন আপনার বাড়ির নাম ও ঠিকানা