আজ লঞ্চ হবে Huawei P30, P30 Pro, P30 Lite, জেনে নিন দাম ও ফিচার

0
212

চীনা স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন Huawei P30, P30 Pro, P30 Lite আজ লঞ্চ করবে। ভারতীয় সময় সন্ধ্যা ৬.৩০ মিনিটে প্যারিসে আজ ফোনগুলোকে লঞ্চ করা হবে।আপনি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই ফোনগুলোর লঞ্চ ইভেন্ট সরাসরি দেখতে পারেন।রিপোর্ট অনুসারে এই ফোনগুলি ক্যামেরা সেন্ট্রিক ফ্ল্যাগশিপ ফোন হবে।আসুন জেনে নেই Huawei P30, P30 Pro, P30 Lite এর সম্ভাব্য ফিচার ও দাম।

ফাঁস হওয়া রিপোর্ট থেকে জানা গেছে Huawei P30 ও P30 Pro তে থাকবে চারটি রিয়ার ক্যামেরা। যার প্রধানটি হবে ৪০ মেগাপিক্সেলের। এরকম ক্যামেরা Huawei P20 Pro তেও ছিল। তবে নতুন এই ফোন দুটিতে একটি ‘সুপারজুম’ ফিচার থাকবে। যার ফলে অনেকটা জুম করার পরেও ছবির মান খারাপ হবে না।

Huawei P30 Pro এর প্রধান ক্যামেরাটির অ্যাপারচার হবে f/১.৬। Samsung Galaxy S10 সিরিজের ফোনের ক্যামেরার মত ওয়াইড অ্যাপারচার পাবেন আপনারা Huawei P30 Pro তে। এছাড়াও এতে থাকবে একটি ২০মেগাপিক্সেলের (f/২.২) ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। তাই এই ফোনটিকে ক্যামেরা সেন্ট্রিক প্রিমিয়াম ফোন বলা যেতে পারে।

এছাড়াও P30 ও P30 Pro তে থাকবে একটি ৬.৪৭ ইঞ্চির স্ক্রিন। তবে ডিসপ্লের রেজল্যুশন হবে ২৩৪০X ১০৮০ পিক্সেল যা এর পূর্বসূরী P20 Pro এর থেকে কম।ফোন দুটি ৮ জিবি র‍্যামের সাথে আসতে পারে।এছাড়াও P30 ফোনে ৩৬০০ এমএএইচ ব্যাটারি এবং P30 Pro তে ৪০০০ এমিএএইচ ব্যাটারি দেওয়া হবে। P30 Lite সম্পর্কে আপাতত কোনো তথ্য আমাদের কাছে নেই।

Huawei P30 ও P30 Pro সম্ভাব্য দাম :

রিপোর্ট অনুযায়ী P30 Pro এর ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৭০০০০ টাকা,
৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজের দাম ৭৮০০০ টাকা। আবার ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৬৮০০০ টাকা।অন্যদিকে P30 ফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ৫৮০০০ টাকা।