স্বস্তি ফিরলো পাবজি ফ্যানদের, বন্ধ করা হল হেল্থ রিমাইন্ডার মেসেজ

0
175

দুইদিন পর অবশেষে সমস্যার সমাধান করলো পাবজি মোবাইল কর্তৃপক্ষ।শুক্রবার থেকে অন্যতম জনপ্রিয় মোবাইল গেম পাবজিতে একটি নতুন সমস্যার সম্মুখীন হচ্ছিলো ভারতের খেলোয়াড়রা।কয়েকজন পাবজি মোবাইল গেমে একটি হেল্থ রিমাইন্ডার পেতে শুরু করেছিলেন।এই রিমাইন্ডারে দিনে ৬ ঘন্টা পাবজি খেলার পরে সতর্কবার্তা দিতে শুরু করে এবং তারপর গেমটি একা একাই বন্ধ হয়ে যায়।

এই রিমাইন্ডার মেসেজ ছাড়াও কোম্পানি পেমেন্ট সমস্যার সমাধান ও করেছে বলে জানা গেছে।কোম্পানি এক টুইটে বলেছে “আমরা দুঃখিত যে আপনাদের মধ্যে কোন কোন খেলোয়াড়ের এই ফিচারটির জন্য খেলা বন্ধ হয়ে গিয়েছিলো। পরবর্তীতে যাতে এধরণের সমস্যার সম্মুখীন না হন সেইজন্য আমাদের ডেভেলপমেন্ট টিম কাজ শুরু করে দিয়েছে।এছাড়াও পেমেন্ট সিস্টেমকে আরো উন্নত করা হয়েছে। “

এদিকে ৬ই জানুয়ারি থেকে মোমো চ্যালেঞ্জ এবং পাবজি মোবাইল গুজরাটে ব্যান করা হয়। এটি করার কারণ ছিল মূলত দেশের যুব সম্প্রদায়ের মন থেকে হিংসাত্মক এবং নেতিবাচক মনোভাবকে দূর করা। কিছুদিন আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাবজি ও ফোর্টনাইট এর মত অনলাইন গেমের প্রতি অত্যধিক আসক্তি নিয়ে নিজের উদ্বিগ্নতার কথা জানান একটি আলোচনা সভায়।
প্রধানমন্ত্রী বলেন,” তরুন প্রজন্মকে প্রযুক্তির থেকে দুরে সরিয়ে রাখা ঠিক নয়। তাদেরকে প্রযুক্তির ভালো দিকগুলির সাথে পরিচয় করানো দরকার। এবং সেই দায়িত্বটা নিতে হবে তাদের অভিভাবকদেরই। সবকিছুর মত প্রযুক্তিরও ভালো ও খারাপ দুটি দিক রয়েছে। খারাপ দিকটিই তরুন প্রজন্মকে বেশি প্রলুব্ধ করে। তাই মা বাবা কে খেয়াল রাখতে হবে শিশু যাতে সেই খারাপ দিকের প্রতি বেশি আসক্ত না হয়ে পড়ে।”

পড়ুন : পাবজি খেলার জন্য ভারতে ১০ জনকে গ্রেফতার করলো পুলিশ