শীঘ্রই বাজারে আসতে চলেছে দক্ষিণ কোরিয়ান মোবাইল ব্র্যান্ড স্যামসাং এর হায়ার মিডরেঞ্জার “A” সিরিজের পরবর্তী ফোন Samsung Galaxy A70। স্যামসাংয়ের নতুন স্মার্ট ফোনটির প্রধান ইউএসপি হলো ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এছাড়াও ফোনটিতে একটি ৪৫০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি এবং ৬.৭ ইঞ্চির বিশাল বড় ডিসপ্লে থাকবে। এখন অব্দি সম্পূর্ণ ফিচার প্রকাশ করা না হলেও কিছু রিপোর্ট অনুযায়ী কোনটি স্পেসিফিকেশনের সম্বন্ধে ধারণা করা গেছে।

• ডিজাইন : Samsung Galaxy A70 তে আপনারা পাবেন 3D গ্লাস ব্যাক প্যানেল, ওয়াটার ড্রপ নচ, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ডিসপ্লের নিচে বেজেল, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ডান দিকে পেয়ে যাবেন আপনারা পাওয়ার বাটন এবং ভলিউম রকার্স।

• স্পেসিফিকেশন : ফোনটিতে থাকবে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ইনফিনিটি ইউ ডিসপ্লে, ২০:৯ আসপেক্ট রেশিওর সাথে । ফোনটি চলবে একটি অক্টা-কোর প্রসেসরের উপর সঙ্গে থাকবে ৬ জিবি অথবা ৮ জিবি র‌্যাম বিকল্প। ইন্টারনাল স্টোরেজ হবে ১২৮ জিবি যা মাইক্রো এসডি কার্ড এর সাহায্যে ৫১২ জিবি অব্দি বাড়ানো যাবে। ফোনটিতে থাকবে তিনটি রিয়ার ক্যামেরা। প্রথমটি ৩২ মেগাপিক্সেলের(f/১.৭ অ্যাপারচার ) , দ্বিতীয় টি ১২৩ ডিগ্রী আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স(f/২.২ অ্যাপারচার) এবং তৃতীয়টি ৫ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সিং লেন্স( f/২.২ অ্যাপারচার)।

Samsung Galaxy A70 তে থাকবে একটি ৪৫০০ এমএএইচ এর ব্যাটারি যা ২৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এ ফোনটি একটি প্রপার ডুয়েল সিম ডিভাইস। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড পাই এর ওপর নির্ভর করে এবং থাকবে স্যামসাংর নিজস্ব ওয়ান ইউআই। এছাড়া ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ছাড়াও এতে ফেস আনলকও থাকবে। এছাড়াও এই ফোনটিতে আপনারা বিক্সবি ভিশন, স্যামসাং পে এবং স্যামসাং হেলথ পেয়ে যাবেন।

• দাম এবং লঞ্চের তারিখ : নতুন এই ফোনটির দামের ব্যাপারে এখনো কিছু পরিষ্কার করে না জানা গেলেও মনে করা হচ্ছে ফোনটির দাম ৩০,০০০ টাকার কাছাকাছি হবে। ফোনটি আপনারা পাবেন চারটি রঙের বিকল্পে- কালো, নীল, প্রবাল লাল, এবং সাদা। স্যামসাংয়ের Galaxy A ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১০ এপ্রিল। মনে করা হচ্ছে ওই দিনই স্যামসাং তাদের নতুন এই ফোনটিকে লঞ্চ করবে।

পড়ুন : Samsung Galaxy A40 এবং A60 শীঘ্রই হবে লঞ্চ, জানুন দাম ও ফিচার