অসন্তোষ সর্বত্র, তবু ‘টিভি দেখার খরচ কমেছে’ দাবী ট্রাই এর চেয়ারম্যানের

0
141

গতবছর ডিসেম্বর মাসে কেবল ও ডিটিএইচ চ্যানেলের জন্য নতুন নিয়ম এনেছিল ট্রাই। প্রথমে পয়লা ফেব্রুয়ারি থেকে এই নিয়ম কার্যকর হবে ঘোষণা হলেও পরে সেটা বাড়িয়ে ৩১ সে মার্চ করা হয়।নতুন নিয়মে আপনাকে ন্যূনতম ১৩০ টাকার চ্যানেলের একটি প্যাকেজ নিতে হবে।যাতে আপনাকে সমস্ত ফ্রি টু এয়ার চ্যানেল দেওয়া হবে।এই বেস প্যাকটির দাম ১৮% জিএসটি নিয়ে দাঁড়াবে ১৫৪ টাকা। বাকি অতিরিক্ত পেইড চ্যানেলের জন্য আপনাকে চ্যানেল ভিত্তিতে আলাদা আলাদা দাম দিতে হবে।

এদিকে ট্রাইয়ের নতুন নিয়ম নিয়ে অখুশি গ্রাহকদের এক অংশ । তাদের দাবি আগের থেকে অনেক বেশি অর্থ ব্যয় করতে হচ্ছে টিভি দেখার জন্য।তবে এই দাবি উড়িয়ে দিলেন ট্রাই এর চেয়ারম্যান আর এস শর্মা। তিনি বলেন নতুন নিয়মে খুব ভালো সাড়া মিলেছে এবং অনেক কমে টিভি দেখার সুযোগ পাচ্ছে গ্রাহকরা। আগে গ্রাহকরা পছন্দ অনুযায়ী চ্যানেল দেখতে পারতো না। কিন্তু মাসে রিচার্জ ঠিক করতে হতো। নতুন নিয়মে যে চ্যানেলটি দেখার ইচ্ছা শুধু সেটা রিচার্জ করলেই হবে।কেউ ২৫ টি চ্যানেল দেখার ইচ্ছার প্রকাশ করলে তাকে শুধুমাত্র ওই ২৫ টি চ্যানেলের দাম দিতে হবে।

তবে আর এস শর্মার কথা মানতে নারাজ গ্রাহকরা। তাদের যুক্তি আগে মাসে ১৫০-২৫০ টাকা দিলেই সমস্ত চ্যানেল পাওয়া যেত। কিন্তু এখন ১০০ টি ফ্রি চ্যানেলের জন্য ১৫৪ টাকা দিতে হচ্ছে।যার মধ্যে বেশির ভাগ চ্যানেল দেখার মতো নয়। আবার পছন্দের চ্যানেল বাছতে গেলে খসাতে হবে অতিরিক্তি টাকা। ফলে আগের চ্যানেলগুলো পেতেই এখন ৪০০-৫০০ টাকা রিচার্জ করতে হবে।

পড়ুন : পুরানো ব্যবস্থা ফেরানোর দাবি, চ্যানেল গেলানোর গুরুতর অভিযোগ কেবল অপারেটরদের বিরুদ্ধে