Huawei P30 Lite -র প্রি অর্ডার শুরু, কম দামে প্রিমিয়াম ফোন

0
197

ফ্ল্যাগশিপ স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে গতকাল প্যারিসে Huawei P30 এবং Huawei P30 Pro লঞ্চ করেছিল।তবে এই সিরিজের আরো একটি ফোন Huawei P30 Lite সম্পর্কে কিছু জানানো হয়নি। কিন্তু আচমকাই আজ কোম্পানি এই ফোনের প্রি অর্ডারের তারিখ ঘোষণা করলো।Huawei P30 Lite ২৮ শে মার্চ থেকে প্রি অর্ডার করা যাবে।ফোনটিকে কোম্পানির অফিসিয়াল সাইটে লিস্টিং করা হয়েছে।ফোনটি তিনটি রঙে পাওয়া যাবে- কালো,নীল ও সাদা। এই ফোনের মূল্য প্রায় ২২০০০ টাকা।

Huawei P30 Lite ফিচার :

এই ফোনে ওয়াটারড্রপ নচের সাথে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩১২ x ১০৮০ পিক্সেল।এই ফোন কিরিন হাই সিলিকন ৭১০ প্রসেসর ব্যবহার করা হয়েছে।র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে আছে ৪/৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। যার প্রাথমিক সেন্সর টি ২৪ মেগাপিক্সেল এবং অন্য দুটি যথাক্রমে ৮ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেল। সেলফির জন্য এই ফোনে আছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমের সাথে এসেছে।এছাড়াও ফাস্ট চার্জিং এর সাথে ৩৩৪০ এমএইচ ব্যাটারি আছে।

Huawei P30 স্পেসিফিকেশন :

এই ফোনে ৬.১ ইঞ্চি ওলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০ x ১০৮০ পিক্সেল।প্রসেসর, র‍্যাম ও স্টোরেজের কথা বললে এই ফোনে পাবেন কিরিন ৯৮০ প্রসেসর, ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পাবেন ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রথমটি ৪০ মেগাপিক্সেল, দ্বিতীয়টি আলট্রা ওয়াইড লেন্সের সাথে ২০ মেগাপিক্সেল এবং তৃতীয়টি অপটিক্যাল জুম ৮ মেগাপিক্সেল।এই ফোনে ইউএসবি সি পোর্টের সাথে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

পড়ুন : Huawei P30 ও P30 Pro লঞ্চ হলো, পাবেন ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৮ জিবি র‍্যাম