ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাথে হোয়াটসঅ্যাপে আসছে ডার্ক মোড ফিচার

0
257

বহুদিন আগে থেকেই হোয়াটসঅ্যাপের ডার্ক মোড ফিচার নিয়ে গুজব ছড়াচ্ছিল। তবে সত্যি সত্যি এবার আমরা এই ফিচার পেতে চলেছি।WABetaInfo রিপোর্ট অনুযায়ী অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুব শীঘ্রই এই ফিচারটি পাবে।হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ২.১৯.৮২ ভার্সনে এই ফিচারটি টেস্ট করা হচ্ছে।WABetaInfo গতকাল ডার্ক মোড থিমের সাথে কয়েকটি স্ক্রিনশট ও পোস্ট করেছে।

WABetaInfo দ্বারা শেয়ার করা সেই ছবিটিতে ডার্ক মোড ব্যবহারের পরের হোয়াটসঅ্যাপ চ্যাট লিস্টটিকে দেখা যাচ্ছে।  যেখানে ব্যাকগ্রাউন্ডটি কালো  রঙের এবং সমস্ত লেখা সাদা রঙের করা হয়েছে । বিভিন্ন আইকন যথা ক্যামেরা , পিন ইত্যাদি সাদা রঙের এবং ধূসর ব্যাকগ্রাউন্ড এর সাথে করা হতে পারে । এই মোড অনেকটা উইন্ডোজ ফোনের মেসেজিং অ্যাপের মত দেখতে হবে বলে অনেকে দাবি করেছেন।

যদিও বর্তমানে উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের প্রচলন আছে। কেবল অন্য এক ধরনের দেখতে হওয়া ছাড়াও ডার্ক মোড প্রচলনের আরেকটি কারন হল তার পাওয়ার সেভিং ফিচার । গুগোল হতে জানা গেছে যে ডার্ক মোড হোয়াটসঅ্যাপের সাধারণ মোডটির তুলনায় ৪৩% কম ব্যাটারি ব্যবহার করবে। টুইটার ইউটিউব এবং গুগল ম্যাপের মত বড় বড় অ্যাপে বর্তমানে আমরা ডার্ক মোডের ব্যবহার দেখতে পাই। ফেসবুক ও তার মেসেজিং অ্যাপ ,মেসেঞ্জারে ডার্ক মোড ফিচার এনেছে।

যদি আপনি ডার্ক মোডের জন্য আর অপেক্ষা করে না থাকতে পারেন , তবে চ্যাটের ব্যাকগ্রাউন্ডটি সবচেয়ে ডার্ক রঙে এবং ফোনের কিবোর্ডটিকে যত পরিমাণ ডার্ক করা যায়,তা করে ডার্ক মোডের মতো উপভোগ করতে পারেন । সে ক্ষেত্রে আইকন গুলির পরিবর্তন না হলেও দেখতে কিছুটা ডার্ক মোডের মতই হবে ।

এছাড়াও হোয়াটসঅ্যাপ অন্য আরেকটি ফিচার নিয়ে কাজ শুরু করেছে। তবে এটি কেবল অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য। এই ফিচারটি হলো বায়োমেট্রিক অথেন্টিকেশন।এর ফলে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের মাধ্যমে এই অ্যাপটি লক/আনলক করতে পারবে।

পড়ুন : হোয়াটসঅ্যাপের পর ফেসবুক মেসেঞ্জারে জুড়ছে কোটেট মেসেজ রিপ্লাই ফিচার, জানুন কিভাবে ব্যবহার করবেন