৩১ শে মার্চের পর বন্ধ হবে টিভি ? কি বললো ট্রাই ?

0
143

গতবছর ডিসেম্বর মাসে কেবল ও ডিটিএইচ চ্যানেলের জন্য নতুন নিয়ম এনেছিল ট্রাই। এই নিয়মে ৩১ জানুয়ারির আগে সমস্ত গ্রাহককে পছন্দের চ্যানেল বেছে নিতো হতো।কিন্তু সে তারিখ পেরিয়ে যাওয়ার পরও অনেক গ্রাহক রিচার্জ না করায় ১২ ফেব্রুয়ারি ট্রাই চ্যানেল বেছে নেওয়ার তারিখ বাড়িয়ে ৩১ মার্চ করে দিয়েছিলো।

৩১ শে মার্চের পর চ্যানেল দেখতে পাওয়া যাবেনা ?

ট্রাই এর ১২ ফেব্রুয়ারির ঘোষণা অনুযায়ী ,যে সমস্ত গ্রাহক ৩১ সে জানুয়ারির আগে চ্যানেল বেছে নেয়নি তাদেরকে বেস্ট ফিট প্ল্যানে ট্রান্সফার হয়ে যেতে হবে। এখানে একটি প্রশ্ন চলে আসে যে তবে সেইসমস্ত গ্রাহকদের কি হবে যারা ৩১ মার্চেও আগেও চ্যানেল বেছে নেবেনা।এই বিষয়ে ট্রাই কে প্রশ্ন করা হলেও, কোনোরকম উত্তর পাওয়া যায়নি।

এখনো অবধি দেখা গেছে, যারা রিচার্জ করেননি তাদের টিভি থেকে অনেক চ্যানেল বাদ গেছে। ফলে আপনি যদি এখনো রিচার্জ না করে থাকেন তবে তাড়াতাড়ি বেস্ট ফিট প্ল্যান বেছে নিন। অথবা ট্রাই এর চ্যানেল সিলেক্টর অ্যাপটি ডাউনলোড করুন।

কেবল টিভির নতুন নিয়ম অনুযায়ী টিভি দেখতে হলে আপনাকে প্রথমে একটি বেস প্যাক নিতেই হবে যাতে আপনাকে ১০০ টি স্ট্যান্ডার্ড ডেফিনেশন ফ্রি টু এয়ার চ্যানেল দেওয়া হবে। এই চ্যানেলগুলোর জন্য আপনাদের দিতে হবে প্রতিমাসে ১৩০টাকা( জিএসটি বাদে) । এয়ারটেল বাদে সমস্ত কেবিল এবং ডিটিএইচ সার্ভিস প্রোভাইডারদের বেস প্যাকের দাম এক। শুধুমাত্র এয়ারটেল ডিটিএইচ এর বেস প্যাকের দাম ৯৯ টাকা (জিএসটি বাদে)।

পড়ুন : গ্রাহকদের পছন্দের টিভি চ্যানেল বেছে দিতে নতুন অ্যাপ আনলো ট্রাই, জানুন কিভাবে এটি ব্যবহার করবেন