OnePlus 6 কে হারিয়ে Poco F1 হলো ভারতের নাম্বার ওয়ান স্মার্টফোন

0
102

শাওমির সাব ব্র্যান্ড,পোকো ভারতীয় স্মার্টফোন প্রেমীদের প্রথম পছন্দে পরিনিত হলো। IDC এর রিপোর্ট অনুযায়ী ১৫ হাজার টাকার উপরে পাওয়া স্মার্টফোনগুলোর মধ্যে এতদিন প্রথম স্থানে ছিল OnePlus 6 । কিন্তু এবার এ জায়গা দখল করে নিয়েছে Poco F1 । শাওমি ইন্ডিয়ার প্রধান মনু কুমার জৈন এই খবর আজ টুইট করেছেন।

শাওমি ইন্ডিয়ার প্রধানের এই পোস্টে দেখা যাচ্ছে OnePlus 6 ১৭.৯% মার্কেট শেয়ার করেছে। সেখানে Poco F1 এর মার্কেট শেয়ার ২২.৪%।এই মুহূর্তে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসরের সাথে যে কটা স্মার্টফোন ভারতের বাজারে আছে,তাদের মধ্যে সব চেয়ে কম দাম Poco F1 এর।

Poco F1 ফোন ৬.১৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস নচ ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে,যার সঙ্গে আছে ওয়াইড ভিউইং এঙ্গেলস ও ব্রাইট সানলাইট ফিচারস। ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর দ্বারা পরিচালিত এবং ৬/৮ জিবি RAM এর বিকল্প আছে।গ্রাফিক্সের জন্য এড্রেনো ৫৬০ জিপিইউ দেওয়া হয়েছে।ফোনটি তিনটি স্টোরেজ বিকল্পের সঙ্গে এসেছে -৬৪/১২৮/২৫৬ জিবি । ফটোগ্রাফির জন্য শাওমি PocoPhone F1 ফোনে ১২ এমপি(সোনি IMX363 সেন্সর) + ৫ এমপি ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি শক্তিশালী ২০ এমপি ওয়াইড এঙ্গেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ।এছাড়াও ফেস আনলকের জন্য ইনফ্রারেড ক্যামেরা আছে।

ফোনটিতে শক্তিশালী ৪০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে যা কোয়ালকম কুইক চার্জার 3.0 প্রযুক্তি যুক্ত ।কানেক্টিভিটির জন্য ফোরজি VoLTE,জিপিএস, ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই ৮০২.১১ এ / বি / জি / এন / এসি, এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট আছে।

পড়ুন : ডার্ক মোড সহ Poco F1 পাচ্ছে নতুন আপডেট, জানুন কি সুবিধা পাবেন