হোয়াটসঅ্যাপে জুড়লো নতুন ফিচার, অটোমেটিক প্লে হবে ভয়েস মেসেজ

0
150

জনপ্রিয় মেসেজিং প্লাটফর্ম হোয়াটসঅ্যাপে আরো একটি নতুন ফিচার যুক্ত হলো। এই নতুন ফিচারের ফলে কেউ ভয়েস মেসেজ পাঠালে তা আপনা থেকেই চলতে শুরু করবে।অর্থাৎ আপনি যখন স্ক্রল করে ভয়েস মেসেজে এসে থামবেন,তখন এটি অটোমেটিক প্লে হবে।WhatsApp কর্তৃপক্ষ জানিয়েছে এবার থেকে ইউজারদের কোনো ভয়েস মেসেজ শুনতে হলে বার বার প্লে করতে হবে না।আপনি যদি নতুন এই ফিচারটি ব্যবহার করতে চান তবে আপনার হোয়াটসঅ্যাপটিকে আপডেট করুন।

এছাড়াও WABetaInfo রিপোর্ট অনুযায়ী অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা খুব শীঘ্রই হোয়াটসঅ্যাপে ডার্ক মোড় ফিচার পাবে।হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বিটা ২.১৯.৮২ ভার্সনে এই ফিচারটি টেস্ট করা হচ্ছে।WABetaInfo গতকাল ডার্ক মোড থিমের সাথে কয়েকটি স্ক্রিনশট ও পোস্ট করেছে।

WABetaInfo দ্বারা শেয়ার করা সেই ছবিটিতে ডার্ক মোড ব্যবহারের পরের হোয়াটসঅ্যাপ চ্যাট লিস্টটিকে দেখা যাচ্ছে।  যেখানে ব্যাকগ্রাউন্ডটি কালো  রঙের এবং সমস্ত লেখা সাদা রঙের করা হয়েছে । বিভিন্ন আইকন যথা ক্যামেরা , পিন ইত্যাদি সাদা রঙের এবং ধূসর ব্যাকগ্রাউন্ড এর সাথে করা হতে পারে । এই মোড অনেকটা উইন্ডোজ ফোনের মেসেজিং অ্যাপের মত দেখতে হবে বলে অনেকে দাবি করেছেন।

যদিও বর্তমানে উইন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের প্রচলন আছে। কেবল অন্য এক ধরনের দেখতে হওয়া ছাড়াও ডার্ক মোড প্রচলনের আরেকটি কারন হল তার পাওয়ার সেভিং ফিচার । গুগোল হতে জানা গেছে যে ডার্ক মোড হোয়াটসঅ্যাপের সাধারণ মোডটির তুলনায় ৪৩% কম ব্যাটারি ব্যবহার করবে। টুইটার ইউটিউব এবং গুগল ম্যাপের মত বড় বড় অ্যাপে বর্তমানে আমরা ডার্ক মোডের ব্যবহার দেখতে পাই। ফেসবুক ও তার মেসেজিং অ্যাপ ,মেসেঞ্জারে ডার্ক মোড ফিচার এনেছে।

পড়ুন : হোয়াটসঅ্যাপের মতো নিরাপদ হবে ফেসবুক ? কি বললেন জুকারবার্গ