4G পরিষেবা ভারতের কোথায় সবচেয়ে ভালো জানেন ? কলকাতা, মুম্বাই নয়

কলকাতা, দিল্লী, মুম্বাই ও বেঙ্গালুরু প্রথম দশ শহরের মধ্যে নেই

0
154

লন্ডনের ওয়্যারলেস কভারেজ ম্যাপিং কোম্পানি, OpenSignal সম্প্রতি ভারতের ৫০ টি শহরের মধ্যে কোথায় ভালো 4G পরিষেবা পাওয়া যায় তার একটি তালিকা প্রকাশ করেছে।সেই তালিকায় সবার প্রথমে আছে ঝাড়খণ্ডের ধানবাদ শহর। এরপরেই আছে ঝাড়খণ্ডের রাজধানী রাঁচি। যেখানে ৯৫ % 4G পরিষেবা পাওয়া যায়।

তবে অবাক করার মতো বিষয় হলো কলকাতা, দিল্লী, মুম্বাই ও বেঙ্গালুরু এই তালিকায় প্রথম দশটি শহরের মধ্যে নেই।আপনাদের জানিয়ে রাখি এই সার্ভেটি ফোরজি পরিষেবা কোন কোন অঞ্চলে উপস্থিত তার উপর করা হয়নি। বরং কেউ একজন একটি অঞ্চলে গিয়ে কত ভালো ফোরজি পরিষেবা পাচ্ছে তার উপর করা হয়েছে।

এই তালিকায় ৯৪.৮ % নিয়ে তৃতীয় স্থানে আছে রায়পুর এবং ৯৪.৪% নিয়ে পাটনা আছে চতুর্থ স্থানে।এই সার্ভেতে পরিষ্কার যে ভারতের বড়ো বড়ো শহরে এখনো ঠিকঠাক 4G পরিষেবা দেওয়া সম্ভব হয়নি।একদম নিচের দিকে আছে দিল্লী ও মুম্বাই। যেখানে ৯০% ফোরজি পরিষেবা পাওয়া যায়। ৯০.৫ % পেয়ে এদের আগেই আছে হায়দ্রাবাদ।

অন্যদিকে ফোরজি পরিষেবা কতো বেশি অঞ্চলে উপস্থিত সেই তালিকায় শীর্ষে আছে কলকাতা। কলকাতার ৯০.৭ % অঞ্চলে ফোরজি পরিষেবা আছে। কলকাতার পরেই আছে পাঞ্জাব,বিহার ও মধ্যপ্রদেশ। OpenSignal তাদের রিপোর্টে বলেছে যে ভারতের সব শহরেই ৮৭% বেশি ফোরজি পরিষেবা আছে, যা খুবই ভালো একটি দৃষ্টান্ত।তারা আরো জানিয়েছে যে জিও আসার পর ২৬.৫ % অঞ্চলে ফোরজি পরিষেবা ছড়িয়েছে।

পড়ুন : স্লো ইন্টারেনেটের দিন শেষ, ফেসবুক কি আনছে জেনে নিন