রেডমি ভুলে যান, লেনোভো আনছে ১০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন

0
574

সব থেকে বেশি মেগাপিক্সেল ক্যামেরা ফিচার কাদের দখলে থাকবে,এই নিয়ে প্রতিযোগিতায় নেমেছে স্মার্টফোন কোম্পানিরা। ইতিমধ্যেই স্যামসাং, রেডমি,ভিভোর মতো কোম্পানি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চ করেছে। তবে প্রসেসর কোম্পানি কোয়ালকম গতকাল ঘোষণা করেছে ২০১৯ সালে ১০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন লঞ্চ হতে পারে।এদিকে লেনোভো একটি ভিডিও লঞ্চ করেছে,যেখানে ১০০ মেগাপিক্সেল ক্যামেরার একটি ফোনকে দেখানো হয়েছে।

লেনোভো কোম্পানির ভাইস প্রেসিডেন্ট, চ্যাং চেং গতকাল WEIBO ওয়েবসাইটে ভিডিওটি পোস্ট করেছিলেন। যাকে বলা হচ্ছে লেনোভো এর আপকামিং স্মার্টফোন। রিপোর্ট অনুযায়ী এই ফোনটির নাম Lenovo Z6 Pro ।ভিডিও যদি সত্যি হয় তবে এই ফোনেই থাকবে ১০০ মেগাপিক্সেল ক্যামেরা।

কয়েকটি রিপোর্টে নিশ্চিত করে বলা হয়েছে লেনোভো তাদের পরবর্তী ফোনে হাইপেড ১০০ মেগাপিক্সেল ক্যামেরা ফিচার ব্যবহার করবে। তবে এই ফোনে পিছনে একটি ক্যামেরা থাকতে পারে। এই ফোন সম্পর্কে নিশ্চিত তথ্য না জানা গেলেও, ফোনটি ৬.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে লঞ্চ হতে পারে।এছাড়া প্রসেসর হিসাবে থাকবে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। র‍্যাম ও স্টোরেজের কথা বললে এতে দেওয়া হতে পারে ৬/৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ভিডিও অনুযায়ী Lenovo Z6 Pro ফ্ল্যাগশিপ ফোনটি লাল রংয়ের সাথে আসতে পারে।কয়েকটি চীনা ওয়েবসাইটে দাবি করা হয়েছে ফোনটি ভারতীয় মুদ্রায় ৪০০০০ টাকার মধ্যে লঞ্চ করা হবে।

পড়ুন : স্লো ইন্টারেনেটের দিন শেষ, ফেসবুক কি আনছে জেনে নিন