ফোনের দাম এতো বেশি কেন ? শাওমিকে পাল্টা কি বললো হুয়াওয়ে

0
267

চীনের স্মার্টফোন ব্র্যান্ড শাওমি আবার তাদের প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডগুলির ফোনগুলিকে ট্রোল করতে শুরু করেছে। অ্যাপেল ও স্যামসাংয়ের পর এবার তাদের ট্রোলের শিকার চীনেরই অন্যতম বড় স্মার্টফোন কোম্পানি হুয়াওয়ে। হুয়াওয়ে তাদের নতুন দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন P30 ও P30 Pro লঞ্চ করার পরই তাদের নিয়ে ট্রোল শুরু করে শাওমি।

এই ট্রলে হুয়াওয়ের নতুন দুইটি স্মার্টফোনের সঙ্গে শাওমি তাদের ফ্ল্যাগশিপ ডিভাইস Mi9 এর তুলনা করেছে। শাওমি তাদের ফেসবুক অ্যাকাউন্টে হুয়াওয়ের লঞ্চ ইভেন্টের একটি স্ক্রিনশট এর পাশে তাদের ফ্লাগশিপ ফোন Mi9 এর স্পেসিফিকেশন স্ক্রিনশট রেখে তুলনা করে একটি ক্যাপশন দিয়েছে” সত্যিই কি এতটা দরকার?”। ওই লঞ্চ ইভেন্টের স্ক্রিনশটটিতে মূলত হুয়াওয়ের P30 ও P30 Pro এর স্পিসিফিকেশন এবং দামের ব্যাপারে বলা ছিল।

প্রসঙ্গত উল্লেখ্য, শাওমি কিছুদিন আগেই দাবি করেছে যে তাদের Redmi Note 7 Pro স্মার্টফোনটি অ্যাপল আইফোন X সিরিজ এবং ওয়ানপ্লাস 6T এর থেকেও ভালো। ইউরোপে শাওমি Mi9 এর দাম ৪৯৯ ইউরো যেখানে হুআওয়েই P30 এর দাম শুরু হচ্ছে ৭৯৯ ইউরো থেকে।

শাওমি তাদের সেই ফেসবুক পোস্টটিতে আরো লিখেছে যে, ” আমরা শাওমি, আমরা আপনাদের যথাযথ দামে প্রত্যেকটি জিনিস প্রোভাইড করে থাকি #HonestPrices। আপনাদের কি সত্যিই মনে হয় যে একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের এতটা দাম হতে পারে? #Mi9″।এখন এটাই দেখার যে হুয়াওয়ে এই পোষ্টের কোন পাল্টা রিপ্লাই দেয় কিনা বা দিলেও সেটা কি রকম হয়।

পড়ুন : Huawei P30 ও P30 Pro লঞ্চ হলো, পাবেন ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা ও ৮ জিবি র‍্যাম