বিশ্বের বৃহত্তম AI প্লাটফর্মকে কিনে নিচ্ছে জিও, কি এর সুবিধা জানুন

0
626

একটি তথ্য অনুযায়ী ২০০ কোটি টাকারও বেশি মূল্যে জিও অধিগ্রহণ করতে চলেছে বিশ্বের অন্যতম বৃহত্তম কনভার্শেশনাল এআই প্লাটফর্ম হ্যাপটিককে।গত বৃহস্পতিবার ইনক৪২.কমের একটি রিপোর্ট অনুযায়ী এই অধিগ্রহন প্রক্রিয়াটি এই সপ্তাহের মধ্যেই হয়ে যাবে।যদিও হ্যাপটিকের পক্ষ থেকে এখনই কোন অফিসিয়াল প্রতিক্রিয়া আসেনি।

আপনাদের জানিয়ে রাখি মাত্র এক বছরে হ্যাপটিকের আয় বেড়েছে ১০ গুন । হ্যাপটিকের সহযোগী এবং ক্লায়েন্টদের মধ্যে কোকা-কোলা, এইচডিএফসি লাইফ, স্যামসাং, এডেলওয়েস টোকিও, গোআইবিবো, আমাজন পে, ক্লাবমাহিন্দ্র, আইসিআইসিআই ব্যাংক এবং টাটা ডোকোমো-র মতো বাঘা বাঘা কোম্পানি অন্তর্ভুক্ত রয়েছে।এইরকম একটি কোম্পানিকে জিও-র কিনে নেওয়া ব্যাবসায়িক দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ।

প্রসঙ্গত ২০১৬ সালের এপ্রিল মাসে ,টাইমস ইন্টারনেট লিমিটেড হ্যাপটিকের উপর সিরিজ বি এর বিনিয়োগ করে,যার ফলে হ্যাপটিক বর্তমানে পৃথিবীর অন্যতম অয়েল ফান্ডেড বৃহৎ কনভার্শেশনাল এআই কোম্পানিতে পরিণত হয়।মুম্বাই বেসড হ্যাপটিক একটি এআই বেসড প্লাটফর্ম যারা কনজিউমার , পাবলিশার এবং এন্টারপ্রাইজ গুলির জন্য আ্যপ্লিকেশন বানায় ।

একটি রিপোর্ট অনুযায়ী , ২০২০ সালের মধ্যে ৫০% এরও বেশি ভারতীয় রিটেইল কোম্পানি এআই এর সাহায্যে কাজ করবে।ফলে আশা করা যায় সমস্ত ভারতীয় কোম্পনীর জন্য নতুন পথ খুলে দেবে জিও-র এই অধিগ্রহণ।

পড়ুন : সারাদিন গান শোনেন ? Jio Saavn ও Gaana এনেছে দুর্দান্ত অফার