ভুল করে জুকারবার্গের পোস্ট ডিলিট করে ফেললো ফেসবুক

0
132

একটি অভাবনীয় ভুলের নিদর্শন দিলো ফেসবুক।জনপ্রিয় সোশ্যাল মিডিয়া কোম্পানি ফেসবুক তাদের সিও মার্ক জুকারবার্গ এর একাধিক পোস্ট ডিলিট করে ফেলেছে।পোস্ট গুলির সময়সীমা ২০০৭ থেকে ২০০৮ এর মধ্যে।যান্ত্রিক ত্রুটির জন্য এই কাজ হয়েছে বলে ফেসবুকের তরফ থেকে জানানো হয়েছে।

জুকারবার্গের কয়েকটি পুরোনো পোস্ট ফেরত আনা গেছে ঠিকই । কিন্তু ফেসবুকের এরকম তথ্য হারিয়ে যাওয়া নিয়ে চিন্তিত অনেকেই। আপনাদের জানিয়ে রাখি কিছু দিন আগে ফেসবুকে বিরুদ্ধে ব্যবহারকারীদের তথ্য বিক্রির অভিযোগ উঠেছিল । তাই এই জনপ্রিয় সোশ্যাল মিডিয়া তাদের সব ত্রুটি শুধরে নেওয়ার চেষ্টায় আছে ।

ডিলিট করা পোস্ট গুলি পুনরুদ্ধার করা যথেষ্ট সময় সাপেক্ষ এবং এর সফলতা সমন্ধে ফেসবুক কর্তারা অনিশ্চিত।গত কয়েক বছরে এরকম নিরুদ্দেশ হয়ে যাওয়া পোস্ট এর সংখ্যা ক্রমশ বেড়েছে। তাই এখন ফেসবুক আর্কাইভ কে আরো শক্তিশালী করার চেষ্টা চলছে। সম্প্রতি নিউজিল্যান্ডের চার্চে হয়ে যাওয়া সন্ত্রাসবাদী হামলা ফেসবুক কে আরো চিন্তায় ফেলে দিয়েছে কারণ সেখানে আততায়ী পুরো ঘটনা টাই ফেসবুকে লাইভ টেলিকাস্ট করেছিল। তাই এখন লাইভ হওয়া ব্যাপার টা নিয়েও নিজেদের নিরাপত্তার চাদরে মুড়ছে ফেসবুক ।

পড়ুন : ব্যবহারকারীদের তথ্য বিক্রির অভিযোগ খারিজ করলো জুকারবার্গ