৮ বছর পর কেন গুগল ছাড়লো রাজন আনন্দন ? জেনে নিন

0
106

গুগলের সাথে দীর্ঘ ৮ বছরের সম্পর্ক ছিন্ন করলো রাজন আনন্দন। তিনি গুগলের ভারত সহ দক্ষিণ পূর্ব এশিয়ার ভাইস প্রেসিডেন্ট ছিলেন।কিন্তু হঠাৎ কি এমন ঘটলো যে আনন্দনকে গুগল ছাড়তে হলো ? জানা গেছে তিনি Sequoia Capital India তে যোগদান করতেই গুগলকে ছেড়েছেন।আপাতত এপ্রিল মাসের শেষ পর্যন্ত তিনি ভাইস প্রেসিডেন্টের পদ সামলাবেন।এরপর গুগল ইন্ডিয়ায় সেলস ডিরেক্টর, বিকাশ অগ্নিহোত্রী সাময়িকভাবে এই পদে বসবেন।

২০১০ সালে গুগলে যোগদানের আগে আনন্দন প্রায় তিন দশক ডেল ও মাইক্রোসফট এর মতো কোম্পানির সাথে যুক্ত ছিলেন। ভারতে গুগলের প্রসার ও স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিতে তার বড়ো ভূমিকা ছিল।২০১৮ সালে আনন্দন বেঙ্গালুরুতে অনলাইন স্টার্টআপ Buttercups, PregBuddy সহ দিল্লিতে LetsMD এর সাথে সাথে কয়েকটি স্টার্টআপ ইভেন্ট করেছিলেন। Inc42 DataLabs এর রিপোর্ট অনুসারে রাজন ৮০ টার বেশি ভারতীয় স্টার্টআপ ইভেন্ট করেছিলেন। এছাড়াও তিনি শ্রীলংকায় Blue Ocean Ventures নামে একটি ফান্ড ও লঞ্চ করেছিলেন। এই ফান্ডের সাহায্যে তিনি শ্রীলংকায় বিনোয়োগ করেছিলেন।

এদিকে আনন্দনকে ভবিষ্যৎ জীবনের জন্য শুভেচ্ছা জানিয়ে গুগল,এশিয়ার প্রেসিডেন্ট স্কট বেউমন্ড বলেছেন ” গত আটবছর ধরে গুগলকে সেবা করার জন্য আমরা রাজন কে ধন্যবাদ জানাই, তাঁর উদ্যোগ ও ঐকান্তিক চেষ্টায় ভারত ও দক্ষিণপূর্ব এশিয়ার সার্বিক ইন্টারনেট ইকোসিস্টেম মজবুত হয়েছে।

পড়ুন : ২৩০ কোটি বিজ্ঞাপন ব্যান করলো গুগল, জেনে নিন আসল কারণ