ফোন গরম হয়ে যাচ্ছে? নিজেই করুন সমাধান

0
1032

আমাদের সবার ফোনই কম বেশি গরম হয়। স্মার্টফোন ব্যবহারকারীদের ফোন গরম হয়ে যাওয়া নিয়ে অভিযোগ বহুদিনের। আমরা যখন ফোন চার্জে রাখি, ভিডিও বা গেম খেলি তখন এই সমস্যা আরো বেশি লক্ষ করি। মূলত ফোনের হার্ডওয়্যারের জন্যই ফোন গরম হয়। কিন্তু আমরা যদি আমাদের দৈনন্দিন কাজে কয়েকটি সাবধানতা অব্লম্ববন করি তবে এই সমস্যা থেকে মুক্তি পেতে পারি। আজ আমরাআপনাদেরকে বলবো কিভাবে ফোন গরম হওয়ার সমস্যার প্রতিকার করবেন।

ফোনকে রৌদ্রে রাখবেন না :

আপনি যদি দীর্ঘক্ষণ ফোনকে রোদে রাখেন তবে আপনার ফোন গরম হতে পারে। একটি পরীক্ষায় দেখা গেছে ফোনের স্ক্রিনে দীর্ঘক্ষণ সূর্যের আলো পড়লে ফোন গরম হয়। এরজন্য আপনি বাইরে বার হলে ফোনটিকে ব্যবহার না করলে ব্যাগের মধ্যে রাখুন।

চার্জের সময় ফোনকে বিছানা বা সোফায় রাখবেন না :

চার্জের সময় ফোন বেশি গরম হয়। আবার যদি বিছানায় রেখে চার্জ দেন তবে আরো বেশি গরম হবে।

ব্যাক কভার খুলে রাখুন :

ফোনে লাগানো ব্যাককভার ফোনের তাপমাত্রা বৃদ্ধি একটি কারণ।কারণ এটি গরম কে ধরে রাখে। ফলে ফোন ঠান্ডা হতে অনেক সময় লাগে।

ফোন সারারাত চার্জ করবেন না :

স্মার্টফোনকে কখনও পুরো রাত চার্জে লাগিয়ে রাখবেন না। যদিও এটি আমরা সবাই করি। এটি না শুধু ফোনকে ওভারহিট করে বরং ব্যাটারিতেও প্রভাব ফেলে।

ব্যাটারি বেশি নেওয়া অ্যাপ আনইনস্টল করুন :

যেসব অ্যাপ ব্যাকগ্রউন্ডেও চলতে থাকে এগুলো বেশি ব্যাটারি নেয়। মূলত সোশ্যাল মিডিয়ার অ্যাপগুলো বেশি ব্যাটারি নিয়ে থাকে। ব্যবহার না করলে অ্যাপগুলোকে আনইনস্টল করতে পারেন।

থার্ড পার্টি চার্জার বা ব্যাটারি ব্যবহার করবেন না :

কোম্পানির নিজস্ব চার্জার ছাড়া ফোন চার্জে দেবেন না ,এতে সঠিক মাত্রায় চার্জ হয়না। এমনকি ডুপ্লিকেট ব্যাটারি ও ব্যবহার করবেন না।

পড়ুন : কোন অ্যাপ আপনার ফোনকে স্লো করছে, কিভাবে বুঝবেন