তিন মাস ফ্রি Apple Music সাবক্রিপশন, অ্যান্ড্রয়েড ফোনেও করুন ডাউনলোড

0
119

অ্যাপেল ভারতে iPhone XR এর দাম কমানোর পর এবার Apple Music এর সাবক্রিপশন চার্জ ও কমিয়ে দিলো। যেখানে আগে প্রতিমাসে Apple Music সাব্স্ক্রাইবারদের ১২০ টাকা দিতে হতো, এখন তাদেরকে ৯৯ টাকা প্রতিমাসে দিতে হবে। এছাড়াও কোম্পানি তাদের গ্রাহকদের এটি তিন মাস বিনামূল্যে ব্যবহার করার সুযোগ দেবে। মনে করা হচ্ছে Youtube Music, Spotify এর মতো অনলাইন মিউজিক স্ট্রিমিং প্লাটফর্মগুলোকে টেক্কা দিতেই অ্যাপেল এই কাজ করেছে। প্রসঙ্গত ইউটিউব মিউজিকে ও স্পটিফাই এর মাসিক সাবস্ক্রিপশন চার্জ যথাক্রমে ৯৯ ও ১১৯ টাকা।

অ্যাপেল মিউজিক সাবস্ক্রিপশন :

অ্যাপেল মিউজিকের ফ্যামিলি প্যাকে মোট ৬ জন গান শুনতে পারবে। এর জন্য আগে মাসে ১৯০ টাকা দিতে হতো ,যা এখন কমিয়ে ১৪৯ টাকা করা হয়েছে। আবার স্টুডেন্ট প্ল্যানে ৬০ টাকার বদলে ৪৯ টাকা দিতে হবে। অ্যাপেল মিউজিক iTunes, iOS ও Android, তিন ধরণের প্লাটফর্মে সাপোর্ট করবে।

ইউটিউব মিউজিক ও ইউটিউব প্রিমিয়াম :

ইউটিউব মিউজিক অ্যাপ্লিকেশনটিতে প্রিমিয়াম সাবস্ক্রিপশনের ব্যবস্থা আছে। প্রিমিয়াম সাবস্ক্রাইবাররা বিনা বিজ্ঞাপনে গান শুনতে পারবেন। এছাড়াও ব্যাকগ্রাউন্ডে অডিও ও ভিডিও চালানো, অফলাইন ডাউনলোড ইত্যাদি সুবিধা পাওয়া যাবে।এই মিউজিক স্ট্রিমিং অ্যাপটির প্রিমিয়াম সাবস্ক্রিপশন চার্জ প্রতি মাসে ৯৯ টাকা।পেড সাবস্ক্রাইবারদেরকে ৩ মাস বিনামূল্যে এই পরিষেবা দেওয়া হবে। অন্যদিকে ইউটিউব মিউজিক সহ ইউটিউব প্রিমিয়াম পরিষেবার মাসিক চার্জ ১২৯ টাকা।ইউটিউব মিউজিকে বিভিন্ন শিল্পীর গান, অ্যালবাম, প্লেলিস্ট পাওয়া যাবে। এই মিউজিক স্ট্রিমিং অ্যাপ্লিকেশনটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

স্পটিফাই :

এই অ্যাপে আপনি পার্সোনাল প্লেলিস্ট ও রেকমেন্ডেশন দুইভাবেই গান শুনতে পারবেন।এছাড়াও আপনার পছন্দের গান বন্ধুদের সাথে শেয়ার করতে পারবেন।সাথে ব্যাকগ্রাউন্ড প্লে-র সুবিধাও দেওয়া হয়েছে।প্রিমিয়াম গ্রাহকরা বিনা বিজ্ঞাপনে গান ডাউনলোড করতে পারবেন।

পড়ুন : Spotify নাকি YouTube Music : গান শুনতে কে দিচ্ছে বেশি সুযোগ