Gmail এ যুক্ত হলো ইমেল শিডিউল সহ এই ফিচারগুলো, এক্ষুনি জেনে নিন

0
137

ঘোষণা অনুযায়ী ২ এপ্রিল বন্ধ হয়ে গেছে ‘Inbox by Gmail’ অ্যাপ। আর এরপরেই এই অ্যাপের কিছু ফিচার যুক্ত করা হয়েছে মূল জিমেইলের সাথে।জিমেইলের ১৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে গুগল জানিয়েছে আগের থেকে অনেক বেশি ফিচারের সাথে আসবে এই সার্ভিসটি।আসুন দেখে নেওয়া যাক নতুন কি কি ফিচার জিমেইলের সাথে যুক্ত হলো।

ভাষা :

অনেক নতুন ভাষা যুক্ত করা হয়েছে জিমেইলে, যেমন স্প্যানিশ , ফ্রেঞ্চ, ইতালিয়ান ও পর্তুগিজ ।যদিও এই ভাষা গুলি আগে থেকেই ওস ভার্সনের জন্য উপলব্ধ ছিল। তবে এখন অ্যান্ড্রয়েডের জন্যও এই ভাষার সুবিধা পাওয়া যাবে।এতদিন পর্যন্ত পিক্সেল ৩ ,আই ফোন, আই প্যাড এর ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারছিল।

স্মার্ট কম্পোজ :

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে যে স্মার্ট কম্পোজ ফিচারটিও আরো উন্নত হচ্ছে ।বর্তমান আপডেটের পর এটি ইউজারের হয়ে সাজেশন বেছে দিতে সক্ষম হবে। যদি ব্যবহারকারী “ahoy ” বা বা “hello frnd” বলতে চায় তাহলে স্মার্ট কম্পোজ এটি সাজেস্ট করে দেবে। এছাড়াও এটি মেল এর সাবজেক্ট ও সাজেস্ট করে দেওয়ার কাজ করবে ।

টাইমলাইন শিডিউল :

এবার থেকে ইউজাররা মেলে তাদের টাইমলাইনে শিডিউল করে রাখতে পারবে ।মেল শিডিউল করতে হলে একটি ম্যাসেজ ড্রাফট এ সেভ করতে হবে তারপর তিনটি ডট দেওয়া মেনুতে ক্লিক করে সিলেক্ট করতে হবে । এখান থেকে ইউজার কে শিডিউল সেন্ড এ ক্লিক করে দিতে হবে। তারপর ইউজার সময় ঠিক করে দেবেন যে মেল টি তিনি কবে পাঠাতে চান ও শিডিউল করে দেবেন ।

পড়ুন : ২ রা এপ্রিল বন্ধ হচ্ছে Inbox By Gmail, জেনে নিন কি কি অসুবিধায় পড়বেন