এই ৬টি অ্যাপ ডাউনলোড করে লাখ লাখ টাকা খুইয়েছেন মানুষ, এক্ষুনি ডিলিট করুন

0
684

আমরা আমাদের অ্যান্ড্রয়েড ফোনে কোনো অ্যাপ ডাউনলোড করতে চাইলে সবার প্রথম গুগল প্লে স্টোরে যাই এবং সেখান থেকে ইচ্ছা অনুযায়ী অ্যাপ ডাউনলোড করি।কিন্তু আপনি কি জানেন কিছু অ্যাপ আছে যেগুলো ভাইরাস যুক্ত এবং আপনার ফোনের ডেটা চুরি করে। এমনকি এই অ্যাপগুলো আপনার কথোপকথন, ATM এর পিন, ইন্টারনেট বব্যাংকিং এর পাসওয়ার্ড সব কিছুর প্রতি নজর রেখে হ্যাকারদের কাছে পৌঁছে দেয়। আজ আমরা এরকম ৬ টি অ্যাপ সম্পর্কে বলবো।

File Transfer Pro :

এই অ্যাপের সাথে ম্যালওয়্যার যোগের কথা জানা গেছে।এটি Shareit এর মতো কাজ করলেও কোনোভাবেই সুরক্ষিত নয়। তাই আপনার ফোনে এই অ্যাপটি থাকলে ডিলিট করুন।

Smart Swipe :

এই অ্যাপটিকে ১০০০০০ বার ডাউনলোড করা হয়েছে।অ্যাপটি খুব সহজেই প্লে স্টোরে পাবেন কিন্তু কখনই ডাউনলোড করবেন না। এই অ্যাপটি নিরাপত্তা সংস্থা চেকপয়েন্ট দ্বারা ম্যালওয়্যার বিভাগে রাখা হয়েছে।

Brightest LED Flashlight-Torch :

এটির দ্বারা আপনার ফোনে কল আসলে আলো জলে ওঠে। তবে অ্যাপটি থেকে যত দূরে থাকবেন তত মঙ্গল। চেকপয়েন্ট এটিকেও ডাউনলোড করতে বারণ করেছে।

Call Recorder :

নাম শুনেই এর কাজ আশা করি বুঝতে পারছেন। কিন্তু এর আসল কাজ জানলে আপনি হতভম্ব হয়ে যাবেন। এটি আপনার সমস্ত তথ্য হ্যাকারকে দেয়।

অন্য আর দুটি অ্যাপ হলো Realtime Booster ও Free WiFi Pro । প্রথম অ্যাপটি আপনার ফোনের স্পিড বাড়ানোর পকথা বলে আবার দ্বিতীয়টি বিনামূল্যে ওয়াইফাই কোথায় পাওয়া যায় তা সন্ধান করে।দুটো অ্যাপই আমাদের জন্য ক্ষতিকর।

পড়ুন : প্লে স্টোর থেকে সরানো হলো এই ২০০ টি অ্যাপ, আপনার ফোনে থাকলে ডিলিট করুন