স্মার্ট ইনবক্স ফিচারের সাথে এলো Spark অ্যাপ

0
55

২ এপ্রিল বন্ধ হয়ে গেছে Inbox by Google পরিষেবা। এই পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার পর একটি নতুন ইমেল অ্যাপ লঞ্চ করা হয়েছে যার নাম হলো Spark । এই অ্যাপটিকে বানিয়েছে Readdle নামক এক কোম্পানি।Readdle হলো ইউক্রেনের একটি মোবাইল অ্যাপ্লিকেশান কোম্পানি।তবে আপনাকে বলে রাখি অ্যাপটিকে প্রথম ওস ডিভাইসের জন্য লঞ্চ করা হয়েছিল।এবার এটিকে অ্যান্ড্রয়েডে ও ব্যবহার করা যাবে।এটির মাধ্যমে ব্যবহারকারীরা অন্য অ্যাপ্লিকেশনে পৌঁছে যেতে পারবে।

Spark এর ফিচার :

Spark অ্যাপটির মুখ্য ফিচার হলো স্মার্ট ইনবক্স। এই ফিচার ইমেলের বিভিন্ন ক্যাটাগরিগুলিকে ভালোভাবে সংগঠিত করে।এই অ্যাপের উপর দিকে নোটিফিকেশন প্যানেল দেওয়া হয়েছে। তার নিচে আছে পিন ইমেল এবং তার নিচে রিড ইমেল ফিচার দেওয়া হয়েছে। এছাড়াও অ্যাপে ব্যবহারকারীদের সেন্ড লেটার ফিচার দেওয়া হয়েছে যার সাহায্যে ব্যবহারকারীরা ইমেল শিডিউল করতে পারবে। এই বৈশিষ্ট্য জিমেলে সম্প্রতি যোগ করা হয়েছে।

এই ইমেল অ্যাপে নতুন একটি জেসচার ও দেওয়া হয়েছে। এর সাহায্যে ব্যবহারকারীরা কোন মেল ডান এবং বামদিকে সোয়াইপ করে মুছে ফেলতে পারে, আর্কাইভ, রিড / আনরিড করতে পারে।এছাড়াও আপনার ইমেলকে সুরক্ষা দিতে passkey ফিচার আছে।অ্যাপটির সমস্ত ফিচার ব্যবহার করার জন্য আপনাকে প্রতিমাসে ৪৫০ টাকা দিতে হবে।

পড়ুন : ইমেলের সাবজেক্ট কি হবে বুঝতে পারছেন না ? এলো জিমেল-র নতুন ফিচার