পাবজি মোবাইলের বিকল্প এই গেমগুলো ফ্রিতে ডাউনলোড করুন

0
1314

বর্তমানে বিশ্বব্যাপী পাবজি-র জনপ্রিয়তা ক্রমান্বয়ে বেড়েই চলেছে। পাবজি লঞ্চের সাথে সাথেই ব্যাটেল রয়েল গেমগুলির প্রতি গেমারদের দৃষ্টি আকর্ষিত হয়।২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে পাবজি কে অ্যান্ড্রয়েড এবং আইওএস এ মোবাইল গেম হিসেবে রিলিজ করা হয়। তারপর থেকেই এখনো পর্যন্ত গুগল প্লে স্টোরে ১০০ মিলিয়নেরও বেশি বার পাবজিকে ডাউনলোড করা হয়েছে । পাবজি ছাড়াও বহু ব্যাটেল রয়েল খেলা আছে যা একই ধরনের ফরমেট এর ভিত্তিতে তৈরি, চলুন জেনে নিই সেই রকমই কিছু খেলার সম্পর্কে।

১. রুলস অফ সারভাইভাল :

ROS একটি ফ্রী মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটেল রয়েল গেম যা ১৫০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। খেলাটিতে আপনাকে ৮*৮ কিলোমিটার এর একটি দ্বীপে একশো কুড়ি জন খেলোয়াড়ের সাথে নামবেন। এখানেও পাবজির মত খেলোয়াড়ের প্রধান লক্ষ্য শেষ পর্যন্ত বেঁচে থাকা।

২. ফর্টনাইট :

এই খেলাটির নাম এখনও সর্বাধিক জনপ্রিয় খেলার শ্রেণীতে প্রথমের দিকে পাওয়া যায় । টিনেজার দের উদ্দেশ্য করে প্রস্তুত এই গেমটি ভারত বাদে বিশ্বের অন্যান্য স্থানে পাবজির থেকেও অধিক জনপ্রিয়তা লাভ করেছে বলে জানা যায়।

৩. ব্ল্যাক সারভাইভাল :

এখানে একটি দ্বীপে খেলোয়াড়দের নামানো হবে । সেখানে ২২ টি আলাদা আলাদা স্থান উল্লেখ করা থাকবে । এই গেমটি জিততে হলে শেষ পর্যন্ত জীবিত থাকতে হবে। খেলাটি এক সময়ে সর্বাধিক ১০ জন খেলোয়াড়ের দ্বারা খেলা সম্ভব।

পড়ুন : পাবজি খেলার জন্য মায়ের বকুনি খেয়ে চরম সিদ্ধান্ত ছেলের