প্রায় ২০ গুন বেড়েছে ইন্টারনেট স্পিড, জেনে নিন কিভাবে

0
494

দক্ষিণ কোরিয়া ও আমেরিকা এই সপ্তাহে বিশ্বের প্রথম ব্যাবসায়িক ৫জি পরিষেবা চালু করলো। দক্ষিণ কোরিয়ার তিনটি টেলিকম কোম্পানি তাদের দেশে এবং আমেরিকার শিকাগো সহ দুটি শহরের কিছু জায়গায় এই পরিষেবা চালু হয়েছে।রিপোর্ট অনুযায়ী এই পরিষেবায় অনেক বেশি উপকৃত হচ্ছে স্মার্টফোন ব্যবহারকারীরা।

আসল ঘটনা হলো কয়েকদিন আগেই দক্ষিণ কোরিয়ান কোম্পানি স্যামসাং তাদের Galaxy S10 5G লঞ্চ করেছে। কোম্পানি দাবি করেছে এই ফোন এখনকার ফোনের তুলনায় ২০ গুন দ্রুত ইন্টারনেট স্পিড দিতে সক্ষম। এই ফোনটির বিক্রি শুক্রবার থেকে শুরু হবে।আপনাদের জানিয়ে রাখি 5G নেটওয়ার্ক না থাকায় ভারতে এই ফোন আসতে কিছুটা দেরি হবে। তবে কোম্পানি এখানকার কয়েকটি টেলিকম কোম্পানির সাথে মিলে যত তাড়াতাড়ি সম্ভব Samsung Galaxy S10 5G কে ভারতে লঞ্চ করার চেষ্টা করছে।

5G নেটওয়ার্কের সুবিধা কি ?

এই নেটওয়ার্ক আসার পর উচ্চমানের বিভিন্ন ধরণের সম্প্রচার দ্রুত করা সম্ভব হবে। এর ফলে লাইভ ম্যাচ দেখা থেকে শুরু করে অনলাইন গেমাররা উপকৃত হবে। এছাড়াও কয়েকজন বিশেষজ্ঞ জানিয়েছেন এরফলে ম্যাপিং অ্যাপ্লিকেশন ও শপিং এর অভিজ্ঞতা বাড়বে।বিনা ড্রাইভারের গাড়ির জন্য এটি খুব গুরুত্বপূর্ণ। এছাড়াও এটি সার্জারি এবং হলোগ্রাফিক ভিডিও কলিং এর জন্য কাজে আসবে।

Samsung Galaxy S10 5G ফিচার :

কোম্পানি দাবি করেছে এই ফোনে 4G নেটওয়ার্কের থেকে ২০ গুন্ দ্রুত ইন্টারনেট চলবে। ফোনটি ৬.৭ ইঞ্চি ডায়নামিক এমোলেড এজ টু এজ ডিসপ্লের সাথে লঞ্চ হবে। যেখানে আপনি ফুল এইচডি অনলাইন বা অফলাইন ভিডিও দেখতে পাবেন।এই ফোনে কোম্পানির নিজস্ব Exynos 9820  প্রসেসর ব্যবহার করা হয়েছে। এছাড়াও থাকবে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

ক্যামেরার কথা বললে এই ফোনে ৬ টি ক্যামেরা দেওয়া হবে।এর মধ্যে পিছনে ৪ টি ও সামনে ২ টি ক্যামেরা থাকবে। একটি রিপোর্টে দাবি করা হয়েছে রিয়ার ক্যামেরা গুলো হবে ১২+১৬+১২+০.০৩৮ মেগাপিক্সেলর । আবার সেলফি ক্যামেরা হবে ১০ ও ০.০৩৮ মেগাপিক্সেলের।ফোনটিতে ২৫ ওয়াট সুপারফাস্ট চার্জিং-র সাথে ৪৫০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

পড়ুন : Samsung Galaxy S10 5G ভারতে দাম ও ফিচার , ৪ এপ্রিল হবে লঞ্চ