ভারতে দাম কমলো OnePlus 6T এর, সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন

0
124

চীনের পর এবার ভারতে দাম কমলো OnePlus 6T এর। এইমুহূর্তে এই ফোনটি আপনারা পাবেন ৩৩,৪৯৯ টাকায়। তবে এই দামটি স্থায়ী নয়। আপনাদের জানিয়ে রাখি এখন ই-কমার্স সাইট অ্যামাজনে ফ্যাব ফোন ফেস্ট সেল চলছে। আর সেই সেলেই এই ফোনটি নতুন দামে পাওয়া যাবে। সেলটি ১১ তারিখ থেকে শুরু হয়েছে এবং চলবে ১৩ তারিখ পর্যন্ত। OnePlus 6T আপাতত এটাই সবচেয়ে কম দামে পাওয়া যাচ্ছে।

OnePlus 6T : ভারতে দাম (সেল ছাড়া )

OnePlus  6T ভারতে তিনটি স্টোরেজ মডেলে লঞ্চ হয়েছে ৬ জিবি র‌্যাম/১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‌্যাম/১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম/২৫৬ জিবি স্টোরেজ। OnePlus 6T এর ৬ জিবি র‌্যাম/১২৮ জিবি স্টোরেজ ও  ৮ জিবি র‌্যাম/১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম যথাক্রমে ৩৭,৯৯৯ টাকা ও ৪১,৯৯৯ টাকা।একই ভাবে ৮ জিবি র‌্যাম/২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৪৫,৯৯৯ টাকা।

ডিসপ্লে :

এই ফোনে ৬.৪১ ইঞ্চির বড়ো AMOLED ডিসপ্লে আছে যার স্ক্রিন রেজল্যুশন ২৩৪০X১০৮০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও হলো ১৯.৫:৯। ডিসপ্লের সুরক্ষার জন্য কর্নিং গোরিলা গ্লাস ৬ দেওয়া হয়েছে।

ডিজাইন :

এই স্মার্টফোনে ওপ্পোর R17 স্মার্টফোনের মতো ওয়াটারড্রপ নচ ফিচার আছে।যদিও এই ওয়াটারড্রপ নচ অনেক বেশি পাতলা,যা আপনি অ্যাপল এর নতুন আইফোনেও পাবেন না।এছাড়াও আপনি OnePlus 6 এর মত এই ফোনের নচ ফিচার লুকিয়ে রাখতে পারেন।এই ফোনে ওয়াটারড্রপ নচ ফিচার ছাড়াও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে যা ফোনটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে।

পারফরম্যান্স : 

ফোনের হার্ডওয়্যারকেও শক্তিশালী করতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট প্রসেসর দেওয়া হয়েছে।নতুন লঞ্চ হওয়া এই প্রসেসরের কারণে, ফোনটি দ্রুত কাজ করবে এবং ব্যবহারকারীরাও সেরা গেমিং অভিজ্ঞতা পাবে।এই স্মার্টফোনটির সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল ফোনটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেমে চলবে।এটি গুগলের সর্বশেষ অপারেটিং সিস্টেম যা এই বছরের আগস্টে চালু হয়েছে।এই অপারেটিং সিস্টেমের সাথে Google পিক্সেল সিরিজ ফোনের পরে ওয়ানপ্লাসের এই ফোনটি দ্বিতীয় স্মার্টফোন হবে।এই ফোনে অক্সিজেন ওএস ইউজার ইন্টারফেস দেওয়া হয়েছে।

ক্যামেরা :

ফটোগ্রাফির জন্য ফোনের সামনে Sony IMX371 সেন্সর EIS এবং এফ /২.০ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা আছে।এছাড়া ফোনের পিছনে ফ্ল্যাশের সাথে ডুয়াল রিয়ার ক্যামেরা রয়েছে।যার প্রথম ক্যামেরাটি হলো Sony IMX519 সেন্সর ও  এফ /১.৭ অ্যাপারচারের সাথে ১৬ মেগাপিক্সেল এবং দ্বিতীয়টি হলো Sony IMX376K সেন্সর এবং এফ/১.৭ অ্যাপারচারের সাথে ২০ মেগাপিক্সেল।এই ফোন থেকে আপনি 4K ভিডিও রেকর্ড করতে পারবেন।

ব্যাটারি :

এই ফোনের ব্যাটারি অনেক বেশি শক্তিশালী করা হয়েছে।এই ফোন ৩৭০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ হবে।এছাড়াও দ্রুত চার্জের জন্য ফাস্ট চার্জিং ফিচার ও আছে।কোম্পানি দাবি করেছে যে এটি OnePlus 6 এর চেয়ে ২৩% বেশি ব্যাটারি ব্যাকআপ দেবে।

পড়ুন : নতুন ফোন কেনার কথা ভবছেন ? এটাই সঠিক সময়, পড়ুন