বাজার ধরতে আরো একবার দাম কমলো নোকিয়ায় এই ফোনের

0
517

এইচএমডি গ্লোবাল গতবছর ডিসেম্বর মাসে তাদের ফ্ল্যাগশিপ ফোন Nokia 7.1 লঞ্চ করেছিল। লঞ্চের সময় এই ফোনের দাম ছিল ১৯৯৯৯ টাকা। এই ফোনটিকে Nokia 3.1 Plus এর সঙ্গে লঞ্চ করা হয়েছিল।এই ফোনটির মুখ্য ফিচার হলো উন্নত ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর। এই মাসের শুরুতেই কোম্পানি Nokia 7.1 এর দাম ১০০০ টাকা কমিয়েছিলো। কয়েকদিন যেতে না যেতেই কোম্পানি এই ফোনটির দাম আরো একবার কমিয়ে দিলো। মোট ২০০০ টাকা কমে Nokia 7.1 এর নতুন দাম হয়েছে ১৭৯৯৯ টাকা।

Nokia 7.1 ফিচার 

অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমে চলা নোকিয়া 7.1 ফোনে ২.৫ ডি কার্ভাড গ্লাস এবং কর্নিং গরিলা গ্লাস ৩ সুরক্ষার সাথে একটি ৫.৮৪ ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে।এর আসপেক্ট রেশিও ১৯: ৯ এবং পিক্সেল রেজল্যুশন ১০৮০×২২৮০।এর স্ক্রিন-টু-বডি রেশিও ৮০ শতাংশ।এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসরের সাথে লঞ্চ হয়েছে।নোকিয়া 7.1 দুটি স্টোরেজ বিকল্পের সাথে এসেছে-৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ।

ফটোগ্রাফির জন্য এই ফোনে পিছনে এফ / ১.৮ অ্যাপারচারের সাথে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ / ২.৪ অ্যাপারচারের সাথে ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর রয়েছে।সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।এই ফোনের ক্যামেরা ডুয়াল ফ্ল্যাশ এবং কার্ল জিস অপটিক্স প্রযুক্তির সাথে এসেছে।এছাড়াও ৩০৬০ এমএএইচ ব্যাটারির সাথে হাইব্রিড সিম স্লটও দেওয়া হয়েছে।

পড়ুন : ভারতে দাম কমলো OnePlus 6T এর, সুযোগ হাতছাড়া করলে পস্তাবেন