আর ডাউনলোড করা যাবেনা টিকটক, ভারতে ব্যান নিশ্চিত ?

0
178

এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাপ হলো টিকটক। রিপোর্ট অনুযায়ী TikTok কে সারা বিশ্বের ১০০ কোটিরও বেশি মানুষ ডাউনলোড করেছে।তবে গত একসপ্তাহ ধরে জনপ্রিয় অ্যাপটির মোটেই সময় ভালো যাচ্ছেনা। ভারত সরকারের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় (MeitY), গুগল ও অ্যাপেলকে এই অ্যাপটিকে মুছে ফেলতে বলেছে বলে জানা গেছে। এর আগে সোমবার সুপ্রীম কোর্ট জানিয়েছিল এই চীনা অ্যাপটি শিশুদের জন্য বিপজ্জনক।আপনাদের জানিয়ে রাখি সোমবার সুপ্রিম কোর্ট মাদ্রাজ হাইকোর্ট কর্তৃক আরোপিত এই অ্যাপের উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাখ্যান করতে অস্বীকারও করেছে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে একটি বেঞ্চ,এই মামলার পরবর্তী শুনানির তারিখ রেখেছে ২২ এপ্রিল ।কারণ মাদ্রাস হাই কোর্ট ১৬ তারিখ এই মামলার রায় ঘোষণা করতে পারে।জানা গেছে যাদের কাছে এই মুহূর্তে অ্যাপটি আছে তারাই কেবল ব্যবহার করতে পারবে। অন্যরা আর TikTok ডাউনলোড করতে পারবে না।

প্রসঙ্গত মাদ্রাজ হাইকোর্টের মাদুরাই বেঞ্চ ৩ এপ্রিল সরকারকে সারা দেশে টিকটক নিষিদ্ধ করার নির্দেশ দেয়।তারপর বিষয়টি সুপ্রিম কোর্টে স্থানান্তরিত হয় এই আদেশের উপর নিষেধাজ্ঞা জারি করার জন্য । যদিও সুপ্রিম কোর্ট পরিষ্কার জানিয়ে দেয় এই আদেশের উপর কোনো নিষেধাজ্ঞা জারি করা সম্ভব নয়।

আপনাদের জানিয়ে রাখি টিকটক হলো চীনা কোম্পানি,Bytedance এর একটি অ্যাপ, যার পূর্বে নাম ছিল musically । এটি একটি শর্ট ভিডিও প্লাটফর্ম।যেখানে আপনি বিভিন্ন গান বা কথার সাথে অভিনয় করতে পারবেন।

পড়ুন : হাইকোর্টকে বুড়ো আঙ্গুল দেখিয়ে ৮৮৬ লাখ টিকটক ডাউনলোড হলো ভারতে