লঞ্চ হলো MediaTek Helio P35 প্রসেসর, বাজেট ফোনেও পাবেন ঝকঝকে ছবি

0
134

চিপসেট কোম্পানি MediaTek তাদের নতুন প্রিমিয়াম ও সাশ্রয়ী মূল্যের প্রসেসর Helio P35 ভারতে লঞ্চ করলো। এই প্রসেসরটিকে সবার প্রথম Oppo A5s ফোনে ব্যবহার করা হবে। মিডিয়াটেকের এই নতুন প্রসেসর,Helio P35 অ্যাডভান্স ডুয়াল ক্যামেরা স্মার্টফোনে এআই এনহ্যান্সমেন্টর কাজ করবে।কোম্পানির দাবি Helio P35 অরিজিনাল ইকুইপমেন্ট মেনুফ্যাকচারার ( যারা মোবাইলের পার্টস তৈরী করে ) কে নতুন ফিচার প্রদান করবে। এর ফলে AI এবং face ID, সিঙ্গেল ও ডুয়াল ক্যামেরা বোকেহ মোড কম দামে তাদের হাতে পৌঁছে দেওয়া যাবে।

ঝকঝকে ছবির মান :

নতুন এই প্রসেসরটি অ্যাডভান্স TSMC প্রযুক্তি ও 12nm FinFET প্রোডাকশন প্রসেসের সাথে তৈরী হয়েছে। যা স্মার্টফোনকে উন্নত ক্যামেরা ফিচার ও AI ক্যাপাবিলিটিজ প্রদান করবে। Helio P35 ফুল এইচডি প্লাস রেজ্যুলেশন ডিসপ্লেতে সাপোর্ট করবে। এর ফলে ২০:৯ অল স্ক্রিন আসপেক্ট রেশিও পাওয়া যাবে। এছাড়াও এই প্রসেসর আপনার ফোনের ব্যাটারি লাইফ ও বাড়াবে। এছাড়াও এই প্রসেসর দ্বারা ফোনে ১৩+১৩ মেগাপিক্সেল ক্যামেরা কাজ করবে।

এতে হার্ডওয়্যার ডেপ্থ ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। যা আপনাকে বোকেহ এফেক্টের সাথে ঝকঝকে ছবি ক্লিক করে দেবে।এই প্রসেসরে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা রোলিং শাট্টার কম্পোজিশন মডেল সমর্থিত। এর ফলে আপনারা জুম করলেও পরিষ্কার ছবি পাবেন। নতুন এই প্রসেসরটি অক্টা কোর 2.3GHz Cortex-A53 CPU ইঞ্জিনের সাথে এসেছে।