অনলাইনে ফটো এডিট কিভাবে করবেন

0
1067

আমরা সবাই চাই আমাদের ছবিতে যেন আমাদেরকে সুন্দর, আকর্ষক দেখতে লাগে। তাই আমরা যে সমস্ত ছবি Facebook, Whatsapp এ শেয়ার করি সেগুলোকে এডিট করে সুন্দর করার চেষ্টা করি।যার ফলে আমরা অজস্র থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করে থাকি।এবং সেই সমস্ত থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহারের ফলে আমাদের কম্পিউটার বা ল্যাপটপ বা মোবাইল স্লোও হতে শুরু করে।

দারুন দক্ষতার সাথে কোনো ছবি এডিট করতে হলে আমাদের উচ্চ গতি সম্পন্ন অত্যাধুনিক সফটওয়্যার এর প্রয়োজন হয়। আবার অনেকেই আমরা ফটোশপ এর ব্যবহার ও জানি না । তাই আমরা বেশ কয়েকটি ফটো এডিটিং ওয়েবসাইট সমন্ধে জানবো।যার মাধ্যমে আমরা খুব সহজেই এডিট করতে পারবো আমাদের ছবি।

১) SUMOPAINT.COM – যদি আপনি আপনার ছবি প্রফেশনাল ওয়েতে নিখুঁত ভাবে এডিট করতে চান তাহলে এই ওয়েবসাইটটি আপনাকে দারুন ভাবে সাহায্য করবে। এটিকে ব্যবহার করলে আর ফটোশপের প্রয়োজন হবে না।

২) FOTOR.COM – এটিও একটি দারুন অনলাইন ফটো এডিটর। এই এডিটর এর মাধ্যমে ফটো এডিটিং ছাড়াও কোলাজ ও কার্ড বানানো যায়।

৩) Lunapic Editor – এই ওয়েবসাইট এর মাধ্যমে ছবিতে বর্ডার, বিভিন্ন এফেক্ট এনিমেশন এবং আরো নানা আকর্ষণীয় এফেক্ট যোগ করা যায়।

৪) GOOGLE PHOTOS – এটি হলো PICASA এর বিকল্প। এবং এটি তাদের জন্য বেশি দরকারি যারা সহজ, সাধারণ ফটো এডিটিং অ্যাপ্লিকেশন খুঁজছেন। এর মাধ্যমে ব্যবহারকারী তার ফটো লাইব্রেরী ব্রাউজিং করতে সক্ষম হবে।

৫ ) BELANKY -. বেলানকি দেয় ছবির জন্য দুর্ধষ সব ডিজাইন এমনকি ফানি ডিজাইন ও। এটি দারুন আকর্ষণীয় করে তুলবে যে কোনো ছবি কে ।

৬) FREE ONLINE PHOTO EDITOR – যদি ব্যবহারকারী খুব তাড়াতাড়ি নিজের ফটো এডিট করতে চায় তাহলে এই ওয়েবসাইটটি বেস্ট। এখানে ইউজার নিজের ছবির সাথে সাথে ইন্টারনেট থেকে পাওয়া যে কোন ছবি আপলোড করে এডিট করতে পারবে।

৭) CANVA – ইন্টারনেটে প্রচলিত এটি একটি দারুন জনপ্রিয় লিঙ্ক। এর মাধ্যমে ইউজার বিভিন্ন এফেক্ট এনে ছবি কে সাজাতে পারবে।

পড়ুন : ফটো এডিট করতে চান ? অ্যান্ড্রয়েডের জন্য ফটোশপের সেরা পাঁচটি বিকল্প অ্যাপের নাম জেনে নিন