হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ৩০ সেকেন্ডের বেশি ভিডিও কিভাবে দেবেন

0
114

বিগত বেশ কয়েক বছর ধরে সোশ্যাল মিডিয়া অ্যাপ ফেসবুক মেসেঞ্জার,ইনস্টাগ্রাম, টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।কিন্তু এই সবকটি ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের মধ্যে যে হোয়াটসঅ্যাপ লক্ষাধিক মানুষের সর্বাধিক জনপ্রিয় তা অজানা নয়।আবার আমরা জানি হোয়াটসঅ্যাপে কোনো ছবি পাঠালে হোয়াটসঅ্যাপ সেটিকে কম্প্রেস করে পাঠায়,বা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে মাত্র ৩০ সেকেন্ডের বেশি ভিডিও আপলোড করা যায় না।এই সব সমস্যা নিয়ে নেটিজেনরা সব সময়ই বিরক্ত।কিন্তু কথায় আছে ইচ্ছে থাকলে উপায় হয়ে,তাই বিশেষ কিছু উপায় জেনে নেওয়া যাক যায় মাধ্যমে আপনারা স্ট্যাটাসে ৩০ সেকেন্ডেরও বেশি সময়ের ভিডিও আপলোড করতে পারবেন। এই অবধি পরে যদি ব্যাপারটা আষাঢ়ে গল্প মনে হয়ে থাকে তাহলে আরেকটু পরে দেখেই নিন সেই উপায় গুলি।

প্লে স্টোর থেকে কোন থার্ড পার্টি ভিডিও এডিটিং আ্যপ ডাউনলোড করে নিন যার মাধ্যমে আপনার ৩০ সেকেন্ডের বেশী সময়ের ভিডিওটিকে ভাগ করে নিন।একটু বুঝতে অসুবিধা হলো?

ধরুন একটি ২মিনিটের ভিডিও আপলোড করতে চান,তাহলে আপনি সেটিকে ৩০ সেকেন্ডের ৪টি অংশে ভাগ করে, ঠিকঠাক ক্রম অনুযায়ী আপলোড করুন।এর ফলে যদিও ৩০ সেকেন্ডের নিয়মটি এড়ানো গেলো না,কিন্তু আপনার ইচ্ছে তো পূরণ হলো মনের মতো ভিডিও আপলোডের। এই উপায়ে আপনার অ্যাকাউন্টের উপর কোন প্রভাব পড়বেনা অর্থাৎ ব্যান হওয়ার কোন ঝুঁকি নেই।

যদি মনে করেন থার্ড পার্টি আ্যপের সাহায্য নেবেন না,তাহলে হোয়াটসঅ্যাপের বিল্ট ইন ভিডিও স্প্লিটার ব্যবহার করতে পারেন।হোয়াটসঅ্যাপে ভিডিও আপলোডের সময় একটি টাইমার দেখায়,সেই টাইমার দিয়েই ৩০ সেকেন্ডের বেশি সময়ের ভিডিও ভাগ করে নিন,আর ক্রম অনুযায়ী আপলোড করে দিন।

এই দুটি উপায় ছাড়াও যেসব অ্যান্ড্রয়েড ইউজাররা রুট করা ফোন ব্যবহার করেন,তারা হোয়াটসঅ্যাপ টুইকসের মাধ্যমে এই ৩০ সেকেন্ডের সীমাবদ্ধতা সরিয়ে দিতে পারেন।জেনে নেওয়া যাক সেই পদ্ধতি :

১. ডাউনলোড করুন “WA tweak” আ্যপটি।
২. ফোনের সেটিংস>আননোন সোর্সেস এনএবল করুন
৩. WA tweak এপিকে ফাইলটি ইনস্টল করুন।
৪. আ্যপটি আপনাকে রুট একসেস গ্রান্ট করার অনুমতি চাইবে,সেটি গ্রান্ট করুন।
৫. বামদিকের কোনায় মেনুতে গিয়ে “whatsapp tweaks” এ ক্লিক করুন
৬. এরপর আপনাকে এনএবল করতে হবে” বাইপাস ভিডিও টাইম লিমিট স্ট্যাটাস।

তারপর উপভোগ করুন ৩০ সেকেন্ডের বেশি সময়ের ভিডিও স্ট্যাটাস আপলোডের সুবিধা।