এই প্রথম আইফোনে থাকবে বিশেষ ক্যামেরা ফিচার, সাথে 12 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা

0
102

Apple তাদের এবছরের আইফোনে নতুন ক্যামেরা ফিচার আনতে চলেছে। আগে আইফোনে 7 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকতো। যা এবার বাড়িয়ে 12 মেগাপিক্সেল করা হবে। আবার এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকতে পারে। বিখ্যাত অ্যাপেল বিশেষজ্ঞ, মিং-চি কুও জানিয়েছেন নতুন আইফোনে 5.8 ইঞ্চি OLED ডিসপ্লের বদলে 6.5 ইঞ্চি ডিসপ্লে থাকবে।

এদিকে অ্যাপেল ইনকর্পোরেশন এর সিইও টিম কুককে তাদের কোম্পানির বর্তমান অবস্থা এবং মার্কেট শেয়ার সম্পর্কে কিছু প্রশ্ন করা হয়। তিনি তার উত্তরে জানান” অ্যাপেল এখন তাদের বর্তমান মার্কেট শেয়ার নিয়ে কোনো রকম চিন্তা করছে না। বরং তারা এখন অদূর ভবিষ্যতের জন্য কিছু প্ল্যান তৈরিতে ব্যস্ত আছে। ভবিষ্যতের অ্যাপেল ডিভাইসগুলিতে থাকবে আরও উন্নত প্রযুক্তি এবং সেগুলি আপনাদের অবশ্যই চমকে দেবে।”

কোপাটিনোতে অনুষ্ঠিত হওয়া অ্যাপেলের বার্ষিক জেনারেল মিটিং এ টিম কুক তাদের রেভিনিউ শেয়ার নিয়ে একটি বক্তৃতা দেন। তিনি জানান অ্যাপেলের রেভিনিউ শেয়ারের পরিমাণ ক্রমশই বাড়ছে। 1016 অর্থবর্ষে তাদের রেভিনিউ শেয়ার এর পরিমাণ ছিল 25 বিলিয়ন মার্কিন ডলার। এখনো অবধি তেমন কোনো পরিবর্তন না হলেও তিনি দাবি জানাচ্ছেন 2020 অর্থবর্ষে তাদের রেভিনিউ শেয়ার 50 বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়ে যাবে। এছাড়াও কুক জানান যে অ্যাপেল তাদের কিছু পুরোনো প্রোডাক্টের উন্নতির চেষ্টা করছে।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : এবার ভারতে তৈরী হবে আইফোন, কমবে দাম ?