কিভাবে নিজের ছবি দিয়ে স্টিকার ও কার্টুন বানাবেন

0
388

আর কিছুদিনের মধ্যেই রিলিজ করতে চলেছে মার্ভেলের বহু প্রতীক্ষিত সিনেমা অ্যাভেঞ্জার্স এন্ডগেম। মার্ভেল কমিকসের ওপর নির্ভর করে তৈরি এই সিনেমাটিকে নিয়ে যুব প্রজন্মের মধ্যে উত্তেজনা তুঙ্গে। তারই প্রাক্কালে এখন সবচেয়ে ট্রেন্ডিং ফটো ফিল্টার হয়ে উঠেছে কার্টুন বা কমিকস ফিল্টার। এই ফিল্টারগুলির মাধ্যমে আপনারা খুব সহজেই আপনার ছবিতে কার্টুন বা কমিকসের বিশেষ স্কেচ এফেক্টটি ব্যবহার করতে পারবেন এবং আপনার ছবিটিকে মার্ভেল কমিকসের লুক দিতে পারবেন। আজ আমরা এখানে এমনই কিছু মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইটের ব্যাপারে কথা বলব যেগুলো ব্যবহার করে আপনারা ফটোশপ ছাড়াই সহজে কার্টুন ফিল্টার ব্যবহার করতে পারবেন আপনার ছবিতে।

১. BEFUNKY : এই অ্যাপটির মাধ্যমে আপনারা খুব সহজেই আপনার ছবিতে কার্টুন ইফেক্ট ব্যবহার করতে পারবেন। গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি আপনারা বিনামূল্যে পেয়ে যাবেন। এই অ্যাপটিতে কাজ করতে হলে প্রথমে আপনাকে আপনার ছবিটি অ্যাপে আপলোড করতে হবে অথবা একটি ছবি তুলতে হবে। তারপর আপনাদের আপনার পছন্দমত ফিল্টারটি বেছে নিতে হবে। ফিল্টার লিস্টে আপনারা অনেক রকম ফিল্টার পেয়ে যাবেন যেমন পেন্সিল, কার্টুন, কালার্ড কার্টুন ইত্যাদি। যেকোনো একটা ফিল্টার চুজ করে কিছুক্ষণ অপেক্ষা করলেই আপনারা আপনাদের পছন্দমত এফেক্ট দেওয়া ছবি পেয়ে যাবেন।

২. CARTOONIZE : এটি একটি ওয়েবসাইট যার মাধ্যমে আপনারা আপনার ছবিতে কার্টুন এফেক্ট ব্যবহার করতে পারবেন। এটি ব্যবহার করে কার্টুন এফেক্ট দিতে কিছু স্টেপস আপনাকে ফলো করতে হবে।

স্টেপ ১- প্রথমে আপনাকে আপনার মোবাইল ব্রাউজারে ডেস্কটপ মোড সিলেক্ট করতে হবে তারপর cartoonize.net ওয়েবসাইটটি ওপেন করতে হবে।

স্টেপ ২. এখানে আপনাদের আপলোড ফ্রম ডিস্ক অপশনটি সিলেক্ট করে তারপর আপলোড বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ৩- এরপর আপনাকে আপনার ছবি ওয়েবসাইটে আপলোড করতে হবে। এবং কিছুক্ষণ অপেক্ষা করতে হবে।

স্টেপ ৪- এখানে আপনাকে উপরে বাঁদিকে কমলা রংয়ের পেনসিল আঁকা বাটনটিতে ক্লিক করতে হবে। তারপর আপনি বিভিন্ন কার্টুন ফিল্টার বিকল্প পাবেন। সেখান থেকে পছন্দের ফিল্টারটি আপনাকে সিলেক্ট করতে হবে তারপর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে। তাহলে আপনার ছবিতে কার্টুন এফেক্ট চলে আসবে।

৩. B612 : এই অ্যাপটি আপনারা হয়ত সকলেই ব্যবহার করে থাকবেন। এই অ্যাপটিতেও একটি বিশেষ ফিল্টার রয়েছে যার নাম Marvel ফিল্টার। এই ফিল্টারটি ব্যবহার করেও আপনারা আপনার ছবিতে কার্টুন এফেক্ট দিতে পারবেন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : ফোনের র‍্যাম কিভাবে বাড়াবেন ? বাড়িয়ে নিন অ্যান্ড্রয়েড ফোনের র‍্যাম