বিশ্ব ধরিত্রী দিবসে গুগলের অভিনব উদ্যোগ, ‘আর্থ ডে’র ইতিহাস জানুন

0
169

প্রতিবছর 22 এপ্রিল বিশ্ব ধরিত্রী দিবস পালন করা হয়। এই বিশেষ দিনটিকে উদযাপন করার জন্য Google একটি নতুন Doodle বানিয়েছে। দিনটিকে আরও তাৎপর্যময় করে তুলতে Google Doodle পৃথিবী থেকে হারিয়ে যেতে বসা কিছু স্থানের ছবি দিয়ে একটি স্লাইড শো তৈরী করেছে।এই স্থানগুলোর মধ্যে Wandering Albatross, Coastal Redwood, Paedophryne Amauensis, Amazon Water Lily, Coelacanth, Deep Cave Springtail অন্যতম। আপনি যেই একটি ছবিতে ক্লিক করবেন এবং নিচে আসবেন, তখন একের পর এক ছবিগুলো দেখতে পাবেন।

বিশ্ব ধরিত্রী দিবসের ইতিহাস :

বিশ্ব ধরিত্রী দিবস বা ওয়ার্ল্ড আর্থ ডে পালিত হয় 22 এপ্রিল। 1970 সালে প্রথম বিশ্ব ধরিত্রী দিবস পালন করা হয়েছিল। 1970 সালে আমেরিকার ক্যালিফোর্নিয়ায় জাহাজে ব্যবহৃত 30 লক্ষ গ্যালন পেট্রল সমুদ্রে ফেলা হয়েছিল। এরফলে হাজার হাজার সামুদ্রিক প্রাণী, ডলফিন মারা গিয়েছিলো। যার পর এই পৃথিবীকে বাঁচাতে বিশ্ব ধরিত্রী দিবস পালন করা হয়।

বিশ্ব ধরিত্রী দিবস পালন করার মূল উদ্দেশ্য মানুষের মধ্যে পৃথিবী এবং পরিবেশ রক্ষা করার জন্য সচেতনতা ছড়িয়ে দেওয়া।বিশেষ করে এই সময় বেড়ে চলা গ্লোবাল ওয়ার্মিং ও পরিবেশ দূষণ থেকে পৃথিবীকে বাঁচাতে ওয়ার্ল্ড আর্থ ডে পালন করা হয়।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : বাচ্চার হাতে ফোন দিয়েছেন ? এই ঘটনা ঘটতে পারে আপনার সাথেও