এবার এসি চালান ফ্রিজের খরচে, বিল নিয়ে চিন্তা নেই

0
582

গরমকাল চলে এসেছে। এইসময় না আমরা ঘরে সুস্থ থাকি না বাইরে। ঘরে মাথার উপর ফ্যান চললেও ঘাম ও অস্বস্তি থেকে বাঁচতে পারিনা। আবার বাইরে বার হলেই চড়া রোদ। রাতে আবহাওয়া ঠান্ডা হয় ঠিকই , তবে এতটাও নয় যে ফ্যান চালিয়েই নিশ্চিন্তে ঘুমানো যায়। বরং মনে হয় মশারির ভিতর হাওয়াই ঢুকছেনা। যদিও যাদের বাড়ি এসি আছে তাদের এই গরমেও কোনো চিন্তা নেই। তারা এসি চালিয়ে নিশ্চিন্তে সব কাজ করছে।তবে চিন্তা বাড়ছে মাসের শেষে বিল দেওয়ার সময়।

তবে এবার সেই চিন্তা থেকেও মুক্তি মিলবে। কারণ 2017 সালে রবি প্যাটেল একটি এসি বাজারে আনেন যার সাহায্যে ফ্রিজ চালাতে যে বিদ্যুৎ লাগে তাতেই সারারাত এসির হাওয়া খাওয়া যাবে। এই এসিটি ভারতেই তৈরী হয়েছে এবং তৈরী করেছেন রবি প্যাটেল। তার কোম্পানি Tupik এই এসি বিক্রির দায়িত্বে আছে। ভারতে প্রায় 1375 পরিবার এই এসিটি ব্যবহার করছে। Tupik এর 1.5 টন এসিটির দাম প্রায় 29,000 টাকা। আবার কোম্পানির পোর্টেবল এসির দাম প্রায় 18,500 টাকা।

রবি প্যাটেলের এসিটির ওজন মাত্র ১৩ কিলো। এবং এটিকে আপনি বেডের কাছে রাখতে পারবেন। অন্যান্য এসির মতো এটিকে দেওয়ালে বা জানালায় বসাতে হবে না। আবার প্রয়োজনে আপনি এটিকে এক ঘর থেকে অন্য ঘরে নিয়ে যেতে পারবেন। এই এসিটির উচ্চতা 8 ইঞ্চি এবং দৈর্ঘ্য ও প্রস্থ যথাক্রমে 11 ও 18 ইঞ্চি। ইনভার্টারের সাহায্যেও এই এসিটি চালানো সম্ভব।

রবি প্যাটেল দাবি করেছে তার এই এসি অন্যান্য এসির তুলনায় 60-65 শতাংশ কম বিদ্যুৎ খায়। আপনি যদি এই এসি অর্ডার করেন তবে একটি এয়ার কন্ডিশনার ইউনিট, একটি রিমোট, একটি তাঁবু, একটি কাঠামো সেট, একটি ড্রেন পাইপ এবং একটি ইনস্টলেশন ম্যানুয়াল পাবেন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : গরমে এসি কিনবেন ? এই বিষয়গুলো অবশ্যই মাথায় রাখুন