সরকারি চাকরির দেওয়ার নামে জালিয়াতি করছে এই ওয়েবসাইট

0
80

সরকারি চাকরি কে না পেতে চায়। আর এইজন্যই আমরা সারাবছর প্রস্তুতি নেই এবং যেইমাত্র একটি চাকরির খবর পাই তৎক্ষনাত সেখানে আবেদন করি। আগে অফলাইনে আবেদন করা গেলেও, এখন প্রায় সমস্ত চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হয়। তবে এই অনলাইনে আবেদনের চক্করে অনেকে প্রতারণার শিকার হচ্ছে। সম্প্রতি সরকার থেকে একটি ভুয়ো ওয়েবসাইট সম্পর্কে সতর্ক করা হয়েছে যেখানে চাকরি দেওয়ায় নাম মানুষকে ঠকানো হচ্ছে।

আমরা জানি ভারত সরকারের আয়ুষ্মান ভারত বা প্রধানমন্ত্রী জন আরোগ্য যোজনা নামে একটি ওয়েবসাইট আছে। সম্প্রতি জানা গেছে এই ওয়েবসাইটের নামে আরো কয়েকটি ভুয়ো ওয়েবসাইট বানানো হয়েছে। আয়ুষ্মান ভারত স্কীমের ডেপুটি সিইও দীনেশ অরোরা একই ধরণের ওয়েবসাইট সম্পর্কে জনগণকে সতর্ক করছে। এই ধরণের ওয়েবসাইট সরকারি চাকরি দেওয়ার নামে জনগণের থেকে অর্থ সংগ্রহ করছে।

এই সম্পর্কে একটি টুইট করে তিনি বলেন, ” http://www.pmjaygov.in একটি ভুয়ো সাইট যারা আয়ুষ্মান ভারত PM-JAY নামে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে সৎ নাগরিকদের প্রতারণা করার চেষ্টা করছে। আমরা ইতিমধ্যেই বিষয়টি সাইবার সেলকে জানিয়েছি। সবাইকে অনুরোধ করছি মেসেজটি শেয়ার করে জনসাধারণের মধ্যে ছড়িয়ে দেওয়ায় জন্য ।”

এই ওয়েবসাইটটি চাকরি দেওয়ায় নামে মানুষের থেকে 200 টাকা করে নিচ্ছে। এই ওয়েবসাইট আয়ুষ্মান মিত্রের জন্য আবেদন গ্রহণ করছে। আপনাকে জানিয়ে রাখি সরকারি আসল ওয়েবসাইটির নাম-https://www.pmjay.gov.in ।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : ATM জালিয়াতি : ৭ দিনে ১০ লক্ষ টাকা উধাও, আপনি সুরক্ষিত কিভাবে থাকবেন