এক ব্যক্তিকে ১০টি ফোন পাঠালো গুগল, কারণ জানলে হাসবেন

0
497

সফটওয়্যার এর দুনিয়াতে দারুন পরিচিত নাম হলো গুগল। কিন্তু গুগল যে কোনো হার্ডওয়্যার কোম্পানি নয় এই তথ্য আমাদের কাছে খুব একটা অজানা নয়। গুগল এর ব্যবসায়িক পরিধির লক্ষ্য পুরোটাই বিস্তৃত সফটওয়্যার,ইন্টারনেট ও বিপণনের ওপর। কিন্তু সম্প্রতি গুগল বিভিন্ন অত্যাধুনিক স্মার্টফোন, উন্নত প্রযুক্তি ব্যবহারকারী স্পিকার্স ও আরো অন্যান্য জিনিস বানাচ্ছে এবং এই ব্যাপারে তারা বাজারে ব্যবহারকারীদের কাছেও যথেষ্ট সুনাম অর্জন করেছে।

সম্প্রতি একটি নজিরবিহীন ঘটনা সামনে এসেছে। আর এই ঘটনা ঘটিয়েছে গুগল। সম্প্রতি গুগল এর তরফ থেকে একজন ব্যবহারকারীকে 10 হাজার ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমান প্রায় সাত লাখ টাকা) দেওয়া হয়েছে।

হ্যাঁ,এটাই ঘটেছে। একজন রেডিট ব্যবহারকারী যিনি চিত্যজ নামে পরিচিত,তিনি ঘটনাটা প্রকাশ্যে এনেছেন। তিনি একটি গুগল পিক্সেল ফোন কেনেন। ঘটনাচক্রে দেখা যায় যে ফোন টি খারাপ। তাই তিনি সোজা গুগল এই প্রতিনিধিদের সাথে কথা বলেন এবং ফোনটি ফেরত নিয়ে তার প্রদেয় অর্থ তাকে ফেরত দিয়ে দিতে বলেন। এই সময়েই বেশ কিছু অদ্ভুত ঘটনার সম্মুখীন হতে হয় তাকে। প্রথমে তাকে সেলস ট্যাক্স অনুযায়ী মাত্র 80 ডলার ফেরত দেওয়া হয়। কিন্তু বাকি ফোনটির ক্রয়মুলয় 900 ডলার গুগল তখনও ফেরত দেয় নি। আবার অভিযোগ জানানোর পর তাকে অর্থের বদলে আরো 10 টি গুগল পিক্সেল ৩ ফোন (128 জিবি স্টোরেজ ক্ষমতা যুক্ত ) পাঠিয়ে দেয়।

ইউনাইটেড স্টেটস এর আইনে এটা পরিষ্কার বলা আছে যে যদি কোনো ব্যক্তির কাছে কোনো জিনিস আসে তাহলে ফেরত দেওয়ার ব্যাপারটা সম্পূর্ণ সেই ব্যক্তির ইচ্ছের ওপর নির্ভরশীল। তাই ওই ব্যবহারকারী এখন স্মার্টফোন গুলি নিজের সংগ্রহে রাখতেও পারেন আবার বিক্রি ও করে দিতে পারেন।যদিও চিত্যজ এতে সন্তুষ্ট হননি তিনি আবার ও যোগাযোগ করেন এবং অবশেষে গুগল তার কথা মেনে নেয়। ফোন গুলি ফেরত নিয়ে তার প্রদেয় অর্থ তাকে ফিরিয়ে দেওয়া হয়েছে ।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : একদিনের ব্যবহারেই ফাটল ফোল্ড ফোনে, চরম অস্বস্তিতে স্যামসাং