পেমেন্ট ছাড়াই বুক করুন টিকিট, ভারতীয় রেলে পাবেন এই সুবিধা

0
485

আমাদের মধ্যে অনেকেই আছে যারা নিয়মিত ট্রেনে সফর করেনা। কিন্তু যারা নিয়মিত ট্রেনে সফর করে তাদের জন্য একটি দুর্দান্ত সুযোগ এনেছে আইআরসিটিসি। তবে কাউন্টার থেকে টিকিট বুক করলে আপনি এই সুবিধা পাবেন না। যারা অনলাইনে টিকিট বুক করেন তারা জানেন অনলাইনে টিকিট বুক করার সবচেয়ে বড়ো সমস্যা পেমেন্ট করা। মাঝে মাঝে পেমেন্ট সম্পন্ন হতে এতো দেরি হয় যে টিকিট ওয়েটিংলিস্টে চলে আসে। এই অসুবিধা দূর করার জন্য IRCTC একটি নতুন নিয়ম চালু করেছে। যেখানে আপনি আগে পেমেন্ট না করেই টিকিট বুক করতে পারবেন।

এই সুবিধা দেওয়ার জন্য আইআরসিটিসি অর্থশাস্ত্র প্রাইভেট লিমিটেড পাইলেট প্রজেক্ট ePaLater এর সাথে চুক্তি করেছে। ই-পে লেটারের বিষয়ে কোম্পানি টুইটে বিস্তারিত জানিয়েছে। এর সাহায্যে আপনি পেমেন্ট না করেই টিকিট বুক করতে পারবেন। তবে এর মানে এই নয় যে আপনি বিনামূল্যে সফর করবেন। টিকিট বুক করার দিন থেকে আপনাকে 14 দিন সময় দেওয়া হবে বকেয়া পরিশোধ করার।

এই সুবিধা নিতে হলে আপনাকে 3.5 শতাংশ সার্ভিস চার্জ দিতে হবে। 14 দিন পেরিয়ে গেলে আপনাকে অতিরিক্ত টাকা জমা করাতে হবে। আবার 14 দিনের আগে টাকা দিলে ক্রেডিট লিমিট বাড়ানো হবে। ই-পে লেটার সুবিধা আপনি পেমেন্ট অপশনেই পেয়ে যাবেন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : UTS অ্যাপের মাধ্যমে লোকাল ট্রেনের টিকিট কিভাবে বুক করবেন