স্যামসাংকে হারিয়ে ফোন বিক্রিতে শীর্ষে জিও, কবে আসছে JioPhone 3 ?

0
670

শুক্রবার কাউন্টারপয়েন্ট ভারতের স্মার্টফোন মার্কেটের উপর করা একটি সমীক্ষা প্রকাশ করেছে। এই সমীক্ষাতে দেখা গেছে 30 শতাংশ মার্কেট শেয়ারের সাথে রিলায়েন্স JioPhone ফিচার ফোন বিভাগে শীর্ষে আছে। আপনাদের জানিয়ে রাখি এটি এই বছরের প্রথম কোয়ার্টারের উপর করা সমীক্ষার ফল।

যেখানে ভারতে প্রায় সবাই বড়ো বড়ো স্মার্টফোন ব্যবহার করে সেখানে 400 মিলিয়ন রিলায়েন্স জিওফোন বিক্রি হওয়া সত্যি বিস্ময়কর। কউন্টারপয়েন্ট আরো জানিয়েছে, জিও আগামী 5 বছরেও এই রেকর্ড ধরে রাখবে। জিও-র পর স্যামসাং 15 শতাংশ মার্কেট দখল করে দ্বিতীয় স্থানে আছে। এদের পরেই আছে LAVA । তারা দখল করে আছে 13 শতাংশ মার্কেট।

এদিকে রিলায়েন্স জিও তাদের নতুন ফিচার ফোন JioPhone 3 লঞ্চ করার জন্য তোড়জোড় শুরু করেছে। জানা গেছে এই বছরের মাঝামাঝি সময়ে ফোনটি লঞ্চ করা হবে।

Jio phone 2 : 

রিলায়েন্স ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মুকেশ আম্বানি জুলাইতে জিও ফোন 2 লঞ্চ করেছিল। এই ফোনটি 2.4 ইঞ্চি QVGA ডিসপ্লের সঙ্গে এসেছে।ফোনটিতে 512 এমবি র‌্যাম এবং 4 জিবি ইন্টারনাল মেমরি রয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে 128 জিবি পর্যন্ত ইন্টারনাল মেমরি প্রসারিত করা যায়। এই ফোনটি KaiOS অপারেটিং সিস্টেমে চলবে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে 2 এমপি রেয়ার ক্যামেরা এবং একটি Vide ফ্রন্ট ক্যামেরা আছে । Jio Phone 2 এর দাম 2,999 টাকা।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : বিক্রি কমছে রেডমি ফোনের, জেনে নিন কোন কোম্পানি উঠে আসছে শীর্ষে