এবার Samsung Galaxy J4+ ও Galaxy J6+ দেবে এই সুবিধা

0
430

দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন কোম্পানি স্যামসাং তাদের J সিরিজের সমস্ত ফোনের জন্য অ্যান্ড্রয়েড পাই আপডেট দেওয়ার চেষ্টা করছে। Galaxy J6 এবং Galaxy J8 ফোনদুটিতে এই আপডেট দেওয়ার পর এবার Galaxy J4+ এবং Galaxy J6+ ফোনেও অ্যান্ড্রয়েড 9 পাই আপডেট দেওয়ার কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই Galaxy J4+ ফোনে এই আপডেট ভিয়েতনাম, থাইল্যান্ড ও ইউক্রনের জন্য উপলব্ধ। আবার জার্মানি ও ভারতে Galaxy J6+ ফোনে অ্যান্ড্রয়েড 9 পাই আপডেট দেওয়া হয়েছে। এই আপডেটের পর ব্যবহারকারীর ফোনের ইন্টারফেস পুরোপুরি বদলে যাবে।

এইভাবে ডাউনলোড করুন অ্যান্ড্রয়েড 9 পাই :

অ্যান্ড্রয়েড পাই আপডেটের পর Galaxy ফোনগুলোর লুক অনেকটাই আকর্ষণীয় হবে। কোম্পানি এর সাথে নতুন One UI ইন্টারফেস দেবে। এরফলে আরো সহজ হবে এই ফোন ব্যবহার করা। কোম্পানির তরফে জানানো হয়েছে এপ্রিল 2019 অ্যান্ড্রয়েড সিক্যুরিটি প্যাচে এই আপডেট উপলব্ধ হবে। এরজন্য ইউজারকে প্রথমে তার ফোনের সেটিং অপশনে যেতে হবে। এরপর সফটওয়্যার আপডেটে গিয়ে ডাউনলোড আপডেট ম্যানুয়াল অপশনে ক্লিক করতে হবে। জানিয়ে রাখি এই আপডেট ফোনের এক্সটারনাল স্টোরেজেও ডাউনলোড করা যাবে। আপডেটটি ওয়াই ফাই এর মাধ্যমে করলে সবচেয়ে ভালো। এছাড়াও আপনার ফোনে 30 % চার্জ থাকা বাধ্যতামূলক এবং আপডেট করার আগে অবশ্যই আপনার ডেটা ব্যাকআপ নিয়ে রাখবেন।

এর আগে কোম্পানি জানিয়েছিল Galaxy J6 এবং Galaxy J8 ফোনদুটি সবার প্রথম এই আপডেট পাবে। এই ফোনদুটি ইতিমধ্যেই ভারতে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে। এই জন্য প্রথমে এরা আপডেট পাবে। এই আপডেট এপ্রিলের সিক্যুরিটি প্যাচের সাথে উপলব্ধ হবে।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : Samsung Galaxy J সিরিজ পাচ্ছে বড়ো আপডেট, পাবেন এই সুবিধা