ঘরে বসে আয় করতে চান ? এই 5 ওয়েবসাইট আপনার অপেক্ষায়

0
958

আপনাদের মধ্যে অনেকে চাকরি খোঁজার পরিবর্তে বাড়িতে থেকে অনলাইনে কাজ খুঁজছেন। আবার অনেকে ইতিমধ্যেই অনলাইনে কাজ করছেন। এখন প্রশ্ন হচ্ছে বাড়ি থেকে অনলাইন কাজ কোথায় পাবেন এবং কোন ওয়েবসাইটগুলি বিশ্বস্ত হতে পারে। তো আসুন আজ আমরা আপনাদেরকে 5 টি ওয়েবসাইট সম্পর্কে বলবো যেখানে আপনারা অনলাইনে বা ফ্রিল্যান্স হিসাবে কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন।

Udemy :

এই ওয়েবসাইটটি ইউটিউবের মতই, কিন্তু এখানে শুধুমাত্র জ্ঞানের কিছু বিষয় রয়েছে। এখানে আপনি শুধুমাত্র টিউটোরিয়াল ভিডিও দেখতে পারবেন। এখানে ভিডিও দেখার জন্য টাকা দিতে হয়। আপনি এখানে টিউটোরিয়াল ভিডিও আপলোড করে আয় করতে পারেন।

Amazon :

আমাজন সম্পর্কে আপনারা তো সবাই জানেন। আপনি আমাজন অ্যাফলিয়েট প্রোগ্রামের ফায়দা তুলে অর্থ উপার্জন করতে পারেন। প্রথমে আপনাকে আমাজন অ্যাফলিয়েট প্রোগ্রামে অ্যাকাউন্ট তৈরী করতে হবে। তারপর আপনার কোনো পেজ বা ব্লগে আমাজনের কোনো প্রোডাক্টের লিংক শেয়ার করতে হবে। সেই লিংকে ক্লিক করে ওই প্রোডাক্টটি কিনলে আপনি কমিশন পাবেন।

Fiverr :

ফ্রিল্যান্স হিসাবে কাজ করার জন্য একটি খুব ভাল ওয়েবসাইট। এই ওয়েবসাইটে লোগো ডিজাইন, ভিডিও এডিটিং, ফটোশপ এবং লিখে ভালো টাকা পাওয়া যায়।

Shutterstock :

যদি আপনি এই ওয়েবসাইট সম্পর্কে না জানেন তবে বলি এই ওয়েবসাইট থেকে ফটো বিক্রি হয়। আপনার ফটোগ্রাফিতে আগ্রহ হলে এই ওয়েবসাইটে ছবি আপলোড করে অর্থ উপার্জন করতে পারেন।আপনি এই সাইটে আপনার ফটো আপলোড করতে পারেন এবং এর পরে, যখনই কেউ আপনার কোনও ফটো ডাউনলোড করবে তখন আপনি অর্থ পাবেন।

Facebook :

ফেসবুক সম্পর্কে আশা করি আপনাকে কিছু বলার নেই। ফেসবুকে এখন ভিডিও দেখা যায়। ভিডিও দেখার জন্য ফেসবুক আলাদা একটি সেকশন বানিয়েছে। আপনি এখন এই ভিডিওতে বিজ্ঞাপন দেখে থাকবেন। এই বিজ্ঞাপন থেকে উপার্জিত অর্থ কিছু পরিমান ফেসবুক ভিডিও আপলোডেরকে দেয়। এভাবে আপনি ফেসবুক থেকে উপার্জন করতে পারেন।

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

পড়ুন : মোবাইল দিয়ে টাকা আয় কিভাবে করা যায়