গুগল পে থেকে ফোনপে, এই অ্যাপগুলোয় পাবেন ক্যাশব্যাক

0
957

আজকাল যেকোনো ছোট শহর থেকে উন্নত ধরণের মেট্রো শহর, সব জায়গার গ্রাহকেরা মূলত অনলাইন রিচার্জ করে থাকেন । গ্রাহকেরা সাধারণত টেলিকম কোম্পানির অনলাইন পোর্টালের মাধ্যমে রিচার্জ করে থাকে অথবা ফোনের মধ্যে থাকা টেলিকম অপেরাটরের অ্যাপের সাহায্যে রিচার্জ করে। এছাড়াও এমন থার্ড পার্টি কিছু পেমেন্ট অ্যাপ আছে, যার মাধ্যমে, ডিটিএইচ বিল, মোবাইল রিচার্জ, কারেন্ট বিল সমস্ত কিছু পেমেন্ট করলে আপনি ক্যাশব্যাক পেতে পারেন । আজকে আপনাদের সেই সমস্ত অ্যাপের বিষয়ে বিভিন্ন তথ্য জানাবো যাতে আপনারা এই অ্যাপগুলি নিজেদের স্মার্টফোনে ডাউনলোড করতে পারেন ও ক্যাশব্যাক কামাতে পারেন ।

Google pay :

গুগলের UPI নির্ভরযোগ্য অ্যাপ ” Google pay ” এর মাধ্যমে মোবাইল রিচার্জ ও বিল পেমেন্ট করলে আপনি পেতে পারেন, দারুন ক্যাশব্যাকের সুবিধা । এখানে প্রতি পেমেন্টের পর পাওয়া যাবে, একটি অথবা একাধিক স্ক্র্যাচ কার্ড । এই স্ক্র্যাচ কার্ড স্ক্র্যাচ করলেই পাওয়া যাবে ক্যাশব্যাক । এখানে প্রতিটা রিচার্জ ও বিল পেমেন্ট এর পর ক্যাশব্যাক পেয়ে যাবেন । Google pay তে অ্যাকাউন্ট বানানোর জন্য আপনার স্মার্টফোনে ব্যবহৃত ইমেল আইডিটা ও গুগল অ্যাকাউন্ট ব্যাবহার করতে পারেন । এরপর আপনাকে google pay এর অ্যাকাউন্ট এর সাথে আপনার ব্যাংক অ্যাকাউন্ট লিংক করতে হবে । যেকোনো রিচার্জ বা বিল পেমেন্ট এর টাকা সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া হবে। Google pay তে আপনি যে ক্যাশব্যাক পাবেন তা সরাসরি আপনার ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে ।

Paytm :

Google pay এর মতো, Paytm এর মাধ্যমে যেকোনো রিচার্জ বা বিল পেমেন্ট করলে পাওয়া যাবে আকর্ষণীয় ক্যাশব্যাক । Paytm এর অ্যাকাউন্ট বানানোর জন্য, প্রথমে প্লেস্টোর বা অ্যাপ স্টোর থেকে Paytm অ্যাপটি আপনার স্মার্টফোনে ডাউনলোড করতে হবে । এরপর মোবাইল নম্বরের সাহায্যে Paytm অ্যাকাউন্ট তৈরী করতে পারবেন । অ্যাকাউন্ট বানানোর পর, আপনি আপনার ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড এর সাহায্যে Paytm ওয়ালেটে টাকা রাখতে পারবেন অথবা Paytm upi এর মাধ্যমে, আপনার ব্যাংক অ্যাকাউন্টের সাথে লিংক করিয়ে মোবাইল রিচার্জ বা বিল পেমেন্ট করতে পারবেন ।

Phonepe :

Phonepe অ্যাপটিও Google pay এর মতোই upi এর উপর নির্ভরযোগ্য একটি পেমেন্ট অ্যাপ । Phonepe অ্যাপটি গুগল প্লেস্টোর থেকে ডাউনলোড করে, নিজের মোবাইল নম্বরের মাধ্যমে অ্যাকাউন্ট তৈরী করা যায় । এরপর অ্যাপটিকে ব্যাংক অ্যাকাউন্টের সাথে লিংক করিয়ে, মোবাইল রিচার্জ, বিল পেমেন্ট করতে পারবেন । এই অ্যাপেও আপনি ক্যাশব্যাক এর সুবিধা গ্রহণ করতে পারবেন ।

পড়ুন : ঘরে বসে আয় করতে চান ? এই 5 ওয়েবসাইট আপনার অপেক্ষায়

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন