স্যামসাং Galaxy A70 পাচ্ছে বড়ো আপডেট, মিলবে এই সুবিধা

0
831

স্যামসাং কিছুদিন আগেই তাদের A সিরিজের নতুন ফোন Galaxy A70 লঞ্চ করেছিল। এই ফোনে 4,500 এমএএইচ ব্যাটারি, ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও বড়ো ওয়াটারড্রপ নচ ফিচার দেওয়া হয়েছে। দক্ষিণ কোরিয়ান কোম্পানি ঘোষণা করেছে এবার এই ফোনে নতুন সফটওয়্যার আপডেট দেওয়া হবে। ফলে ফোনটি ব্যবহারের অভিজ্ঞতা পুরোপুরি বদলে যাবে। নতুন আপডেটে রিয়ার ক্যামেরার সাহায্যে ভিডিও রেকর্ডের জন্য বিউটিফিকেশন মোড পাওয়া যাবে। এছাড়াও এই ফোনটির পারফরম্যান্স আগের থেকে অনেক উন্নত হবে। এর সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দ্রুত কাজ করবে।

আপাতত কোম্পানি OTA এর রূপে এই আপডেট এনেছে। এই আপডেট কেবল ভারতের জন্য আনা হচ্ছে। এছাড়াও নতুন আপডেটে এই ফোনের ট্রিপল রিয়ার ক্যামেরা দ্বারা অধিকতর ভালো ছবি ক্লিক করা যাবে। সাথে এক্সিডেন্টাল টাচ প্রটেকশন ফিচারও জোড়া হবে। আসুন এই ফোনটির ফিচার ও আপডেটের সম্পর্কে জানি।

Samsung Galaxy A70 ফিচার :

এই ফোনে 6.7 ইঞ্চি ইনফিনিটি U সুপার এমোলেড ফুল এইচডি প্লাস ডিসপ্লে আছে। যার আসপেক্ট রেশিও 20:9।ফোনের হেডফোনের জন্য Dolby Atmos সারাউন্ড সাউন্ড সাপোর্ট পাওয়া যাবে। এছাড়াও ফোনে অপটিক্যাল ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক ফিচার দেওয়া হয়েছে। ফোনটি চলবে অক্টা কোর স্ন্যাপড্রাগন ৬৭৫ প্রসেসর দ্বারা ,সাথে থাকবে 6 জিবি র‌্যাম ও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ। ফোনের স্টোরেজ মাইক্রোএসডি কার্ড এর সাহায্যে 512 জিবি অব্দি বাড়ানো যাবে।

ফোনটিতে আছে তিনটি রিয়ার ক্যামেরা।যার প্রথমটি 32 মেগাপিক্সেলের(f/1.7 অ্যাপারচার ) , দ্বিতীয়টি 123 ডিগ্রী আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সরের সাথে 8 মেগাপিক্সেল (f/2.2 অ্যাপারচার) এবং তৃতীয়টি 5 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সিং লেন্স( f/2.2 অ্যাপারচার)। এছাড়াও এই ফোনে 32 মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

Samsung Galaxy A70 তে আছে একটি 4500 এমএএইচ এর ব্যাটারি যা 25 ওয়াট সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এ ফোনটি একটি প্রপার ডুয়েল সিম ডিভাইস। ফোনটি চলবে অ্যান্ড্রয়েড পাই এর ওপর নির্ভর করে এবং থাকবে স্যামসাংর নিজস্ব ওয়ান ইউআই।

স্যামসাং Galaxy A70 ফোনের নতুন আপডেটের ফার্মওয়ার ভার্সন A705GMDDU1ASE4 / A705GMODM1ASE4 / A705GMDDU1ASE4 এর সাইজ হবে 376.83 এমবি। আপনি যদি এখনো এই আপডেট না পেয়ে থাকেন তবে আপনার ফোনের সেটিং অপশনে গিয়ে সফটওয়্যার আপডেটে গিয়ে ডাউনলোড ও ইনস্টল করতে পারবেন। তবে আপডেট করার আগে অবশ্যই আপনার ফোনের ব্যাকআপ নিয়ে রাখবেন।

পড়ুন : প্রিমিয়াম ফিচারের সাথে Honor 20, 20 Pro ও 20 Lite লঞ্চ হলো, জানুন দাম

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন