সবার আগে জেনে নিন Apple iPhone 11 -র ফিচার, শীঘ্রই হবে লঞ্চ

0
1259

কিছু মাস পরেই সম্ভবত সেপ্টেম্বর মাসে Apple তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন iPhone 11 লঞ্চ করবে। ইতিমধ্যেই অন্যান্য ফ্ল্যাগশিপ কোম্পানি, স্যামসাং, হুয়াওয়ে, ওয়ানপ্লাস তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন লঞ্চ করে দিয়েছে। ইন্টারনেটে কিছুদিন আগে iPhone 11 এর ফিচার লিক হয়। এছাড়াও বিখ্যাত অ্যাপেল বিশেষজ্ঞ, মিং-চি কুও জানিয়েছেন নতুন আইফোনে 5.8 ইঞ্চি OLED ডিসপ্লের বদলে 6.1 ইঞ্চি ডিসপ্লে থাকবে।

রিপোর্ট অনুসারে Apple এবার ফেস আইডিতে বড়োসড়ো পরিবর্তন আনবে। এরফলে আরো দ্রুত ফোন আনলক হবে। কয়েকটি রিপোর্টে বলা হয়েছে এবার দূর থেকেই ফেস আনলক কাজ করবে। জানা গেছে যেকোনো এঙ্গেল থেকেই এবার ফেস আনলক ডিটেক্ট করবে। হয়তো ফোন আনলক করার জন্য ফেস সামনে আনার প্রয়োজন হবে না।

অন্য একটি রিপোর্টে বলা হয়েছে এবছর অ্যাপল তিনটি ফোন লঞ্চ করবে – iPhone XR 2019, iPhone XS 2019 এবং iPhone XS Max । এই তিনটি ফোনেই আলাদা আলাদা ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ফোনে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে। এছাড়াও দুটি ক্যামেরার নিচে ফ্ল্যাশও দেওয়া হবে। আপনাকে জানিয়ে রাখি গতবছর লঞ্চ করা iPhone XR একটি রিয়ার ক্যামেরার সাথে এসেছিলো। iPhone XR 2019 নীল, হলুদ ও লাল রঙে লঞ্চ হবে। এই ফোনটিতে নচ ডিসপ্লে থাকবে।

iPhone XR 2019 এর সম্ভাব্য ফিচারের কথা বললে এতে A13 বায়োনিক চিপ প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনে 18W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। গতবছরের তুলনায় এইবারের আইফোনে বড়ো ব্যাটারি দেওয়া হবে। ফোনে USB-Type C চার্জিং সাপোর্ট দেওয়া হবে।

পড়ুন : বিক্রি বাড়াতে ছোট ডিসপ্লের আইফোন লঞ্চ করবে অ্যাপল

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন