হোয়াটসঅ্যাপকে হারাতে টিকটক কোম্পানি Feiliao অ্যাপ আনলো

0
331

জনপ্রিয় স্বল্পদৈঘ্যের ভিডিও অ্যাপ, টিকটক -র কোম্পানি Bytedance এবার হোয়াটসঅ্যাপকে হারাতে ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ লঞ্চ করলো। এই কোম্পানিকে গত কয়েকমাসে ভারতে ব্যাপক সমস্যার সম্মুখীন হতে হয়েছিল। আপত্তিকর বিষয়ে ভিডিও বানানোর জন্য মাদ্রাজ হাইকোর্ট TikTok কে ভারত থেকে ব্যান করেছিল। যদিও পরে তা হটানো হয়। Bytedance ভারত ছাড়াও চীনে কয়েকটি অ্যাপ লঞ্চ করেছে। এবার কোম্পানি হোয়াটসঅ্যাপের ন্যায় Feiliao অ্যাপ লঞ্চ করলো। যদিও অ্যাপটি আপাতত চীনের জন্য আনা হয়েছে ।

Bytedance হোয়াটসঅ্যাপ ছাড়াও চীনের আরেকটি মেসেজিং অ্যাপ WeChat এর প্রতিপক্ষ হয়ে উঠতে পারে। Feiliao এর ইন্টারফেস Whatsapp ও WeChat থেকে সম্পূর্ণ ভিন্ন। মেসেজিং সার্ভিসের সাথে এই অ্যাপে একটি ফোরাম দেওয়া আছে। এই অ্যাপের ফিডে আপনি আপনার নিত্য দিনের ঘটে যাওয়া ঘটনা শেয়ার করতে পারবেন। আবার ফোরামে বন্ধুদের সাথে কথা বলতে পারবেন।

Feiliao অ্যাপে আপনি হোয়াটসঅ্যাপের মতো ভয়েস ও ভিডিও কল করতে পারবেন। আবার ফোরামে আপনার নিত্য দিনের অভিজ্ঞতা শেয়ার করার সাথে সাথে বন্ধুদের সাথে চ্যাট করার সুযোগ পাবেন। আবার এখানে আপনি ফেসবুকের মতো নতুন বন্ধু খুঁজতে পারবেন। এই অ্যাপে ইতিমধ্যেই পেমেন্ট অপশন যুক্ত করা হয়েছে। যা কিছুদিন আগে হোয়াটসঅ্যাপে এসেছিলো।

পড়ুন : ফেসবুক ও হোয়াটসঅ্যাপ করেন ? এবার থেকে আপনি পাবেন এই সুযোগ

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন