8 জিবি র‍্যাম ও 10X জুমের সাথে ভারতে লঞ্চ হলো Oppo Reno 10X

0
340

চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি অপো সম্প্রতি নিয়ে এলো তাদের নতুন স্মার্টফোন সিরিজ Reno। এই সিরিজের দুটি ফোন আপাতত লঞ্চ করা হয়েছে। এর মধ্যে Oppo Reno 10X ফোনটির মধ্যে থাকা স্ন্যাপড্রাগন 855 চিপসেট এবং 10x জুম সহ ট্রিপল রিয়ার ক্যামেরা আপনার মন কাড়তে বাধ্য। আজ আমরা Oppo Reno 10X ফোনের আরো কিছু স্পেসিফিকেশন এবং দামের ব্যাপারে কথা বলব।

Oppo Reno 10X স্পেসিফিকেশন ও ক্যামেরা:

ফোনটি হাতে আসার সঙ্গে সঙ্গেই আপনার নজর যাবে ফোনটির সেলফি ক্যামেরার ওপর। পপ আপ সেলফি ক্যামেরা, ফ্লিপ সেলফি ক্যামেরার পর এবার এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে সাইড সুইং সেলফি ক্যামেরা টেকনোলজি। এই ফোনটির সেলফি ক্যামেরাটি হাঙ্গরের পাখনার মত। এটিই এই ফোনটির প্রধান ইউএসপি।

ফোনটির আরো কিছু প্রধান ফিচারের মধ্যে রয়েছে ব্যাক ক্যামেরায় 10x lossless জুম। ফলে আপনাদের জুম করা সত্ত্বেও ছবির কোয়ালিটি নষ্ট হবে না। ফোনটির তিনটি ক্যামেরাতেই এই জুম কাজ করে। ক্যামেরাতে দেওয়া রয়েছে প্রিজম অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন ফলে আপনাদের ছবি বা ভিডিও তোলার সময় ট্রাইপড এর প্রয়োজন হবে না। এই ফোনটিতে আপনারা পাবেন 48 মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা। এই ক্যামেরাটিতে সোনির IMX586 সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়াও রয়েছে একটি 13 মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং একটি 8 মেগাপিক্সেলের সুপার ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

ফোনটির সেলফি ক্যামেরা 16 মেগাপিক্সেলের। এই সাইড বিংগ সেলফি ক্যামেরাটিতে আপনারা পাঁচটি পোর্ট্রেট মোড পেয়ে যাবেন। এছাড়াও প্রত্যেকটি ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবস্থা রয়েছে। যার ফলে আপনাদের নাইট টাইম ফটো এক্সপেরিয়েন্স খুব ভালো হতে চলেছে। এছাড়াও Oppo Reno 10X এ আপনারা পেয়ে যাচ্ছেন 6.6 ইঞ্চির ফুল এইচডি প্লাস প্যানোরামিক অ্যামোলেড ডিসপ্লে। ফোনটিতে স্ক্রীন প্রোটেকশন হিসেবে দেওয়া রয়েছে গরিলা গ্লাস 6। ফোনটি চলবে স্ন্যাপড্রাগন এর 855 প্রসেসর এর উপর। এই মডেলটিতে আপনারা পাবেন 6/8 জিবি র‍্যাম এবং 128/256 জিবি ইন্টারনাল স্টোরেজ।

Oppo Reno 10X এ আপনারা ইউএসবি টাইপ সি, ওয়াইফাই, ব্লুটুথ সহ সমস্ত কানেক্টিভিটি ফিচার পেয়ে যাবেন। ফোনে 3,765 এমএএইচ এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এই ফোনে অপো 3.0 VOOC ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

দাম:

Oppo Reno 10x এর দাম শুরু হচ্ছে 39,990 টাকা থেকে। এই ফোনটির সর্বোচ্চ মডেলটির দাম হবে 49,990 টাকা। আগামী কিছুদিনের মধ্যেই ফ্লিপকার্ট এই ফোনের বিক্রি শুরু হতে চলেছে।