দুটো স্ক্রিনের সাথে Asus ZenBook Duo ল্যাপটপ লঞ্চ হলো

0
328

ল্যাপটপ মার্কেটের অন্যতম বড় খেলোয়াড় তাইওয়ানের ইলেকট্রনিক্স ব্র্যান্ড আসুস গত সোমবার তাদের নতুন একটি ল্যাপটপ লঞ্চ করল। ল্যাপটপটির নাম রাখা হয়েছে ZenBook Duo(UX581)। এই ল্যাপটপটিতে থাকবে নতুন স্ক্রিনপ্যাড প্লাস টেকনোলজি। স্ক্রিনপ্যাড প্লাস টেকনোলজি বিল্ট-ইন এক্সপার্ট সফটওয়্যার এবং স্ক্রিন দুটোর ওপরই কাজ করবে। এই টেকনোলজির সাহায্যে আপনারা অনেক সংখ্যক অ্যাপ, টুল এবং ইউটিলিটি সফটওয়্যার ব্যবহার করতে পারবেন।

Zenbook Pro Duo তে আপনারা পেয়ে যাবেন 4K আলট্রা হাই ডেফিনেশন (UHD)OLED টাচস্ক্রিন, 4K স্ক্রিনপ্যাড প্লাস এবং একটি টাচপ্যাড। আসুস জেনবুক প্রো ডুয়ো এর একটি আল্ট্রা পোর্টেবল ভেরিয়েন্টও লঞ্চ করতে চলেছে যার নাম Zenbook Duo(UX481)। এটিতে আপনারা ন্যানোএজ ফুল এইচডি ডিসপ্লের সঙ্গে স্ক্রিনপ্যাড প্লাসের সাপোর্ট পাবেন। Zenbook Duo ল্যাপটপটি চলবে ইন্টেলের কোর i7 চিপসেটের ওপর। এছাড়া গেমিং এর জন্য থাকবে NVIDIA GeForce MX250 GPU।

Zenbook Pro Duo(UX581) চলবে ইন্টেল কোর নবম জেনারেশন অক্টা কোর চিপসেট i9 এর ওপর। এটিতে আপনারা পেয়ে যাবেন 5 গিগাহার্ৎজ টার্বো বুস্ট। গেমিং এর জন্য এই ল্যাপটপটিতে দেওয়া হচ্ছে অত্যন্ত শক্তিশালী এনভিডিয়া টিউরিং আর্কিটেকচার এর উপর বানানো NVIDIA GeForce RTX 2060 GPU এবং 1 টেরাবাইট এসএসডি স্টোরেজ। এবছরের সেপ্টেম্বরের শেষের দিকে অথবা অক্টোবরের শুরুর দিকে এই ল্যাপটপগুলি ভারতীয় মার্কেটে আসতে পারে বলে মনে করা হচ্ছে। ল্যাপটপগুলির দাম সম্পর্কে এখনও সঠিকভাবে কোন তথ্য না থাকলেও মনে করা হচ্ছে এইগুলির দাম ২ লক্ষ টাকার উপরেই হতে চলেছে।

পড়ুন : Xiaomi Notebook Air লঞ্চ হলো, ল্যাপটপ প্রেমীদের জন্য সুখবর

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন