ডাউনলোড স্পিড বাড়ানো সম্ভব নয়, জানালো টেলিকম কোম্পানিরা

0
458

আপনি যদি মনে করেন আপনার মোবাইল নেটওয়ার্কের স্পিড কম এবং খুব শীঘ্রই তার উন্নতি হবে তবে আপনি ভুল। আমরা এইজন্য আপনাকে এমন বললাম কারণ ভারতের কোনো টেলিকম কোম্পানি ডাউনলোড স্পিডের গ্যারেন্টি দেওয়ার জন্য প্রস্তুত নয়।

ইকোনোমিক টাইমস-এ প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, সরকার বর্তমানে চালু মোবাইল নেটওয়ার্কের নিয়মের পরিবর্তন আনতে চায় না, যেখানে নূন্যতম 512 কেবিপিএস স্পিড রাখার কথা বলা হয়েছিল। কারণ সকল টেলিকম সংস্থা এবং বিশেষজ্ঞরা জানিয়েছেন, যে কেবল ভারতেই নয়, বিশ্বের অন্য কোনও দেশে টেকনিক্যালি ইন্টারনেটের ন্যূনতম গতি নির্ধারণ করা সম্ভব নয়।

এদিকে, ভারতের সেলুলার অপারেটরস অ্যাসোসিয়েশনের ডিরেক্টর, রাজন ম্যাথিউ বলেন, ‘মাল্টি-পয়েন্ট মোবাইল নেটওয়ার্কে যে কোনো সময়ে ডাউনলোডের ন্যূনতম গতি নির্ধারণ করা যায় না। সে ভারত হোক বা বিশ্বের অন্য কোন দেশ।’ আপনাকে জানিয়ে রাখি এয়ারটেল, জিও, ভোডাফোন মত কোম্পানিগুলি ভারতের সেলুলার অপারেটারস অ্যাসোসিয়েশনের সদস্য।

রাজন ম্যাথিউ আরো বলেন গ্রাহকদের নেটওয়ার্ক স্পিড কভারেজ, নেটওয়ার্ক লোড, নেটওয়ার্কের ব্যবহার, লোকেশন ও মোবাইলের ক্ষমতার উপর নির্ভর করে। এদিকে ওকলা ও অন্যান্য মোবাইল স্পিড টেস্ট কোম্পানি টেলিকম কোম্পানিদের এই মন্তব্য স্বীকার করে নিয়েছে।

পড়ুন : আপনার ফোনের ইন্টারনেট স্পিড কিভাবে বাড়াবেন ?

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন